[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

সংখ্যাটা ১০০তে নিতে চান ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৯ ৫:৩২:১৯ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

আরও একটি ফাইনাল, আরও একটি শিরোপা জয়। রজার ফেদেরার বনাম বেবি ফেদেরারের লড়াইটা ছিল।রটারডাম ওপেনের ফাইনালে সুইস কিংবদন্তির প্রতিদ্বন্দ্বী গ্রিগর দিমিত্রভের টেনিস সার্কিটে নাম ‘বেবি ফেদেরার’। অনেকটা ফেদেরারের মতোই তার খেলার স্টাইল। তরুণ প্লেয়ারদের মধ্যে তিনিও ফেদেরারের মতো এক হাতে ব্যাকহ্যান্ড মারেন।

সেই দ্বৈরথে মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান ৬-০ থেকে ৭-০ করে ফেললেন সুইস মহাতারকা। ৬-২, ৬-২ সেটে বেবি ফেদেরারকে হারান।

অসাধারণ একটি সপ্তাহ ভোলার নয় এমনটি জানিয়ে ফেদেরার বলেন, ‘নিশ্চিত ভাবে ক্যারিয়ারের অন্যতম সেরা এই সপ্তাহটা জীবনে ভুলব না। ৯৭ নম্বর খেতাব, বিশ্ব র্যাঙ্কিংয়ে এক নম্বরে ফিরে আসাটা অবিশ্বাস্য লাগছে এখনও।’

কেরিয়ারে ৯৭ নম্বর খেতাব জেতার চ্যালেঞ্জে নামার আগেই সবচেয়ে বেশি বয়সি টেনিস খেলোয়াড় হিসেবে বিশ্বের এক নম্বরের সিংহাসনে বসার বিশ্বরেকর্ড গড়ে ফেলেছিলেন ফেডেরার। সেই নজিরে তুলির শেষ টানটা যেন দিলেন ফাইনালে দিমিত্রভকে উড়িয়ে দিয়ে। 

২০১২-র পরে রটারডামে ফের খেতাব জিতলেন ফেদেরার। সাত বছর পরে তিনি যে ভাবে ফিরলেন ডাচ শহরে সেটা অনেকেই কল্পনা করতে পারেনি। 

এবার ফেদেরার কোন মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় আছেন? কিংবদন্তি এ তারকা জানান, শিরোপা জয়ের সংখ্যাটা নিয়ে যেতে চান ১০০তে। টেনিস বিশ্বে সবচেয়ে বেশি ট্রফির মালিক জিমি কোনর্স। তার শিরোপা জয়ের সংখ্যা ১০৯। ফেদেরার দ্বিতীয় স্থানে আছেন ৯৭টি খেতাব জিতে। 

তবে শিরোপা জয়ের সেঞ্চুরি করতে চাইলেও তিনি পরিষ্কার করে দিয়েছেন, ‘১০০ ট্রফি জিততে চাই বলে আমি সব টেনিস টুর্নামেন্টে নামব এমন নয়।’

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa