ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

বাংলাদেশের জয়

আহসান হাবিব সম্রাট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১১
বাংলাদেশের জয়

চট্টগ্রাম: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডেতে ৮ উইকেটে জিতেছে বাংলাদেশ। ৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০ ওভারে খেলা শেষ করেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

তামিম ৩৬ রানে অপরাজিত ছিলেন। মুশফিকের ব্যাট থেকে এসেছে ১০ রান।

ওয়েস্ট ইন্ডিজ: ৬১/১০ (২২ ওভার)
বাংলাদেশ: ৬২/২ (২০ ওভার)
ফল: বাংলাদেশ ৮ উইকেটে জয়ী

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লক্ষ্য তাড়া করতে নেমে ২৫ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। কেমার রোচের বলে কাভারে ইমরুল কায়েসকে তালুবন্দী করেন কিরণ পোলার্ড (১১)। অষ্ট ওভারের প্রথম বলে শাহরিয়ার নাফিসের (১) স্ট্যাম্প উড়িয়ে দেন মারলন স্যামুয়েলস। তৃতীয় উইকেটে ৩২ রানের জুটি গড়ে সহজ জয় নিশ্চিত করেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

এর আগে টস হেরে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ৫ ওভারে ৮ রান সংগ্রহ করেন উদ্বোধনী ব্যাটসম্যান ডেঞ্জা হায়াত ও কিরণ পাওয়েল। ১০ রানে উদ্বোধনী জুটি ভেঙ্গে দেন পেসার নাজমুল হোসেন। ষষ্ঠ ওভারে তার বলে সজোরে ব্যাট চালিয়েছিলেন হায়াত। কিন্তু ব্যাটের কানায় লেগে বল চলে যায় সিøপে থাকা ইমরুল কায়েসের হাতে (৩)। দলীয় রান ৩০ পেরোতেই বড়সড় ধাক্কা খায় ক্যারিবিয়রা।

৩৩ রানে শফিউল ইসলামের বলে কভারে মারলন স্যামুয়েলসের (৫) ক্যাচ নেন সোহরাওয়ার্দী শুভ। একরান যোগ হতে আরো দুই ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখিয়ে দেন বোলার নাসির হোসেন। ১২তম ওভারে বল করতে এসে ওভারের তৃতীয় বলে বোল্ড করেন কিরণ পাওয়েলকে (২৫)। পরের বলে নিজেই তালুবন্দী করেন কিরণ পোলার্ডকে (০)। শূন্য রানে ড্যারেন ব্রাভো ও ২ রানে ড্যারেন স্যামির উইকেটের পতন হলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। উইকেট দুটি ভাগাভাগি করেন শফিউল ইসলাম ও সাকিব আল হাসান।

পরের কোন ব্যাটসম্যানই বিপর্যয় কাটিয়ে ওঠার মতো দৃঢ়তা দেখাতে ব্যর্থ হলে ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশের বিপক্ষে নিজেদের সবচেয়ে কম স্কোরে গুটিয়ে যায়। ক্যারিবিয় ব্যাটিং লাইনআপের লেজের অংশটুকু ছেঁটে দেন সাকিব। শেষ চার উইকেটের তিনটিই দখল করেন তিনি। অপর উইকেটটি নেন সোহরাওয়াদী শুভ। স্বাগতিক বোলারদের রুদ্র মূর্তিতে ভড়কে যাওয়া ক্যারিবিয়রা ২২ ওভার ব্যাটিং করতে সক্ষম হয়। দুই অঙ্কের রানে পৌঁছাতে সমর্থ হন মাত্র দুই ব্যাটসম্যান।

কিরণ পাওয়েল সর্বোচ্চ ২৫ রান করেন। এছাড়া ১১ রান করেন কার্লোস ব্রাফেট।

সাকিব আল হাসান ১৬ রানে নেন চারটি উইকেট। এছাড়া শফিউল ও নাসির হোসেন দুটি করে উইকেট দখল করেন।   একটি করে উইকেট পান সোহরাওয়ার্দী শুভ ও নাজমুল হোসেন।

তিন ম্যাচ সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছে সফরকারীরা।

বাংলাদেশ সময়: ১৩৩৫০ঘন্টা, অক্টোবর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।