[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

দ্বিতীয় পর্বের পথে প্যারাগুয়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-১৯ ১১:৪৮:০৫ পিএম

স্লোভাকিয়াকে হারিয়ে দ্বিতীয় পর্বের পথে এগিয়ে গেলো প্যারাগুয়ে। বিশ্বকাপের ‘এফ’ গ্রুপ থেকে রোববার তারা ২-০ গোলে হারায় স্লোভাকিয়াকে।

ঢাকা: স্লোভাকিয়াকে হারিয়ে দ্বিতীয় পর্বের পথে এগিয়ে গেলো প্যারাগুয়ে। বিশ্বকাপের ‘এফ’ গ্রুপ থেকে রোববার তারা ২-০ গোলে হারায় স্লোভাকিয়াকে।

এ জয়ে ২ খেলায় ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে পয়েন্ট তালিকায় সবার ওপরে প্যারাগুয়ে।

ব্লুমফন্টেইনের ফ্রি স্টেট স্টেডিয়ামে খেলার শুরু থেকেই এগিয়ে থাকে লাতিন আমেরিকার দেশটি। গোল পেতেও বেশি সময় অপেক্ষা করতে হয়নি জেরার্দো মার্টিনোর দলকে।

২৬ মিনিটে লুকাস ব্যারিওসের বাড়িয়ে দেওয়া বল জালে জড়ান এনরিক ভেরা। ১-০ গোলে এগিয়ে যায় প্যারাগুয়ে। বিরতির আগে খেলার ফলাফলে কোনো পরিবর্তন আনতে পারেনি স্লোভাকিয়া।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে ‘অল হোয়াইট’ জার্সিধারীরা। কিন্তু লাতিন ফুটবলের কৌশলের কাছে হার মানে তারা। কক্ষণভাগে কঠিন পাহারা বসিয়ে প্রতিপক্ষের গোলমুখে উল্টো হানা দিয়ে ব্যবধান বাড়িয়ে নেওয়ার চেষ্টা করে প্যারাগুয়ে।
 
প্যারাগুয়ে দ্বিতীয় গোলটি আসে ৮৫ মিনিটে। পাওলো দা সিলভার পাস থেকে জোরালো শটে নিশানা ভেদ করেন ক্রিশ্চিয়ান রোভেরো।

অতিরিক্ত সময়ে (ইনজুরি টাইম) একটি গোল শোধের সুযোগ এসেছিল অল হোয়াইটদের সামনে। বক্সের ঠিক সামনে থেকেই প্রচন্ড শট নিয়েছিলেন রবার্ট ভিতেক। কিন্তু প্যারাগুয়ে গোলরক্ষক জাস্টো ভিলার গোলবার আগলে রাখেন।

গ্রুপের প্রথম ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ইতালির সঙ্গে ১-১ গোলে ড্র করে প্যারাগুয়ে। স্লোভাকিয়াও নিজেদের প্রথম ম্যাচ ১-১ গোলে ড্র করেছিলো নিউজিল্যান্ডের সঙ্গে।

বাংলাদেশ স্থানীয় সময়: ২০৩৬ ঘ. ২০ জুন, ২০১০

এএইচএস/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db