[x]
[x]
ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
bangla news

জয়ের ধারায় থাকতে চাইবে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৪ ১০:০১:৫৭ এএম
ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঘরের মাঠে অতি আত্মবিশ্বাসী হয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে হারতে হয়েছে বাংলাদেশকে। পরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও পরাজয় বরণ করলো স্বাগতিকরা। তাহলে জয়ের ধারা এলো কোথা থেকে? পাঠকদের মনে করিয়ে দিতে চাই লঙ্কানদের বিপক্ষে মুখোমুখি সাক্ষাতে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচটি জিতেছিল টাইগাররাই।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুই ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি বিকেল পাঁচটায় অনুষ্ঠিত হবে।

এর আগে দু’দল ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে মোট সাতবার মাঠের লড়াইয়ে নেমেছিল। পাল্লাটা অবশ্য লঙ্কানদের দিকেই ভারী। তবে পাঁচ ম্যাচ হারের বিপরীতে দুটিতে জয় তুলে নিয়েছিল লাল-সবুজরা। আর সর্বশেষটি তো লঙ্কার মাটিতেই। গত বছর এপ্রিলে কলম্বোতে স্বাগতিকদের ৪৫ রানে হারায় বিদায়ী ম্যাচ খেলা মাশরাফির নেতৃত্বে বাংলাদেশ।

ওয়ানডে বা টেস্টের মতো বাংলাদেশ অবশ্য এখনও টি-২০’তে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি। তবে ত্রিদেশীয় সিরিজ ও টেস্ট সিরিজ হারের পর দল জয়ের জন্য মরিয়া তা ঠিকই মাঠে প্রমাণ করার চেষ্টা করবে স্বাগতিকরা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আত্মবিশ্বাসী মনোভাব ব্যক্ত করেন মাহমুদউল্লাহ। টি-টোয়েন্টি যে একটা চ্যালেঞ্জিং ফরম্যাট সে কথাও স্মরণ করিয়ে দেন, ‘টি-২০ আলাদা একটা ফরম্যাট। এটিকে টেস্ট-ওয়ানডের সঙ্গে মেলানো যাবে না। আমরা গত দু’বছরের পারফরম্যান্স দেখাতে পারিনি। টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলকে নিয়ে একটা প্রশ্নবোধক চিহ্ন আছে। সবাই মিলে তা দূর করতে চাই।’

ইনজুরি আক্রান্ত সাকিব আল হাসানের অনুপস্থিতিতে টেস্ট সিরিজে নেতৃত্ব দেন। প্রথম টি-টোয়েন্টিতেও ক্যাপ্টেন্সি মাহমুদউল্লাহর কাঁধে। ব্যাপারটি খুব উপভোগই করছেন। দায়িত্ব পালন করতে চান সঠিকভাবে। মুখিয়ে আছেন মাঠের পারফরম্যান্সের জন্য। লক্ষ্য ট্রফিতে। তার কথায়, ‘টি-টোয়েন্টিতে কিছু ট্যাকটিক্যাল বিষয় রয়েছে। সেগুলো ধরতে পারা এবং নিজেদের স্কিল এক্সিকিউট করতে পারলে সিরিজ জয় সম্ভব হবে।’

এদিকে স্বাগতিকদের বিপক্ষে সিরিজ জিততে সফরকারী দলটিও যে কতটা আত্মবিশ্বাসী তা আরও বেশি আঁচ করা গেল একই দিন ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আসা শ্রীলঙ্কান দলের ব্যাটসম্যান উপুল থারাঙ্গাকে দেখে। সংবাদমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাব দিচ্ছিলেন মারমার কাটকাট। ইংরেজী ভেঙ্গে ভেঙ্গে বললেও দলের উদ্দেশ্য জানাতে তার কণ্ঠ একবারও কেঁপে ওঠেনি। বরং ছিলেন বেশ প্রত্যয়ী। চোখেও ছিল আত্মবিশ্বাসের ঝলক।

এসেই বললেন, ‘ওয়ানডে ও টেস্ট সিরিজে আমরা ভালো খেলেছি। মূলত সেখান থেকেই আমরা টি-টোয়েন্টি জয়ের আত্মবিশ্বাসটি পাচ্ছি। তা ছাড়া পুরো সিরিজের হাওয়া আমাদের অনুকূলে। আমরা তা বয়ে নিতে চেষ্টা করবো।’

ঢাকায় প্রথম টি-২০’র পর সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ সিলেটে আগামী ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db