[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

মেসিকে কম ম্যাচ খেলার অনুরোধ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৪ ৬:০০:৩২ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

অধরা শিরোপা জয়ে এবারই হয়তো লিওনেল মেসির শেষ সুযোগ। কেননা ২০২২ কাতার বিশ্বকাপে আর্জেন্টাইন অধিনায়কের বয়স হবে ৩৪। সে বয়সে ফুটবলে তিনি কতটা দিতে পারবেন না তা নিয়ে বিতর্ক আছে। তাই চলতি বছরের জুন থেকে রাশিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপই ক্যারিয়ারের মূল লক্ষ্য হয়ে থাকবে তার। পাশপাশি আলবেসেলিস্তারাও যে ৩২ বছর হয়ে গেল বিশ্বকাপ যেতে না।

আর রাশিয়া থেকে বিশ্বকাপ জিতে বুয়েনস এইরেসে ট্রফি নিয়ে আসাটাও মেসির দেশে আর্জেন্টিনার সমর্থকদের বহুদিনের ইচ্ছে। তার জন্য লিওনেল মেসিকে আগামী কয়েক মাসে বার্সেলোনার জার্সি গায়ে কম ম্যাচ খেলতে আবেদন করেছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন।

মেসিকে এমন অনুরোধ করেছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে এই অনুরোধের কারণ হিসেবে তিনি বলেন, ‘বিশ্বকাপে তরতাজা ও চোটমুক্ত অবস্থায় চাই লিওকে। তাই ওকে বার্সেলোনার জার্সি গায়ে একটু কম ম্যাচ খেলতে বলা হয়েছে। সার্জিও আগুয়েরো এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে। আর মেসি তো সব সময়েই দক্ষতার শীর্ষে থাকে। বিশ্বকাপে সেই ফর্মেই ওকে চায় আর্জেন্টিনা।’

আর্নেস্টো ভালভার্ভের বার্সেলোনার হয়ে চলতি মৌসুমে ৩৯ টি ম্যাচের মধ্যে ৩৩ টি ম্যাচেই খেলেছেন মেসি। চলতি মাসের শুরুতে এসপানিওলের বিপক্ষে মেসিকে বাইরে রেখেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তিন পয়েন্ট পাওয়ার লক্ষ্যে নামিয়ে দেন ১-১ শেষ হওয়া ম্যাচে।

এদিকে তাপিয়া আরও জানান, বিশ্বকাপের আগে জুন মাসে কাতালুনিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলতে পারে আর্জেন্তিনা। তবে এ নিয়ে নতুন বিতর্কের জন্ম দেবে কি না তা নিয়ে আলোচনা শুরু হয়েছে স্প্যানিশ ফুটবলে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache