[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

টি-টোয়েন্টিতে দেখিয়ে দিতে চান মাহমুদউল্লাহ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৪ ২:১০:৩৯ এএম
ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঘরের মাটিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালের পর শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজও (১-০) হাতছাড়া। অপেক্ষায় টি-টোয়েন্টির লড়াই। শেষটায় আর হতাশা চায় না টিম বাংলাদেশ। সংক্ষিপ্ত সংস্করণে নিজেদের সামর্থ্যের জানান দিয়ে সিরিজ জয় ভিন্ন কিছুই ভাবছে না স্বাগতিক শিবির।

ওয়ানডে ও টেস্ট ক্রিকেটের তুলনায় টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের পারফরম্যান্স নিয়ে একটা প্রশ্নবোধক চিহ্ন আছে। সেটিই মুছে ফেলতে চাইছেন ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সবাইকে দেখিয়ে দিতে চান তিনি।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে আত্মবিশ্বাসী মনোভাব ব্যক্ত করেন মাহমুদউল্লাহ। টি-টোয়েন্টি যে একটা চ্যালেঞ্জিং ফরমেট সে কথাও স্মরণ করিয়ে দেন, ‘টি-২০ আলাদা একটা ফরমেট। এটিকে টেস্ট-ওয়ানডের সঙ্গে মেলানো যাবে না। আমরা গত দু’বছরের পারফরম্যান্স দেখাতে পারিনি। টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলকে নিয়ে একটা প্রশ্নবোধক চিহ্ন আছে। সবাই মিলে তা দূর করতে চাই।’

ইনজুরি আক্রান্ত সাকিব আল হাসানের অনুপস্থিতিতে টেস্ট সিরিজে নেতৃত্ব দেন। প্রথম টি-টোয়েন্টিতেও ক্যাপ্টেন্সি মাহমুদউল্লাহর কাঁধে। ব্যাপারটি খুব উপভোগই করছেন। দায়িত্ব পালন করতে চান সঠিকভাবে। মুখিয়ে আছেন মাঠের পারফরম্যান্সের জন্য। লক্ষ্য ট্রফিতে। তার কথায়, ‘টি-টোয়েন্টিতে কিছু ট্যাকটিক্যাল বিষয় রয়েছে। সেগুলো ধরতে পারা এবং নিজেদের স্কিল এক্সিকিউট করতে পারলে সিরিজ জয় সম্ভব হবে।’

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু বিকেল ৫টায়। তিনদিন পর একই সময়ে দ্বিতীয় ম্যাচ সিলেটে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache