ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

এনসিএলে ঢাকা মেট্রোর শুভ সূচনা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১১
এনসিএলে ঢাকা মেট্রোর শুভ সূচনা

ঢাকা: জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)’র প্রথম দিনে উড়ন্ত সূচনা করেছে ঢাকা মেট্রো। অপর ম্যাচে ভালো সূচনা করেছে ঢাকা ও সিলেট বিভাগ।



রাজশাহী স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে ৫২ ওভারে ১৯৩ রান করতেই শেষ হয় স্বাগতিকদের প্রথম ইনিংস। দলের পক্ষে সানজামুল সর্বোচ্চ ৪৭ এবং ওমি ৪৪ রান করেন।

রাজশাহী প্রথম ইনিংস: ১৯৩/১০ (৫২ ওভার)
ঢাকা মেট্রো প্রথম ইনিংস: ১১০/১ (৩১ ওভার)

আরাফাত সালাহ উদ্দিন ও ইলিয়াস সানি ৩টি করে এবং তালহা জুবায়ের ২টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ঢাকা মেট্রো প্রথম ইনিংসে ৩১ ওভারে এক উইকেট হারিয়ে তোলে ১১০ রান। আসিম আহমেদ ৬৮ ও তাসামুল ৪০ রানে ব্যাট করছেন।

অপর ম্যাচে রংপুরের বিপক্ষে প্রথম ইনিংসে বড় স্কোরের পথে রয়েছে ঢাকা বিভাগও। প্রথম দিন শেষে ৮ উইকেট হারিয়ে ২৯৪ রান সংগ্রহ করেছে তারা। সৈকত আলী ৫৫ এবং রকিবুল ৫৩ রান করেন। এছাড়া পারভেজ ৬১ রানে অপরাজিত রয়েছেন।

সিলেট স্টেডিয়ামে চার দিনের ম্যাচের শুরুটা ভালো করেছে সিলেট বিভাগও। খুলনার বিপক্ষে প্রথম দিনে ৫ উইকেট হারিয়ে ২২৮ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা। সিয়াম আলম সর্বোচ্চ ৭১ রান এবং গোলাম মাবুদ ৩৭ ও রাজেন সালেহ ৩২ রান করেন।

তাপস ঘোষ দুটি এবং তুষার ইমরান ৬ রান খরচায় এক উইকেট নেন।

এদিকে বিকেএসপিতে বরিশালের বোলারদের দাপটে ৮০.৪ ওভারে ১৮৭ রান করতেই শেষ হয় চট্টগ্রামের প্রথম ইনিংস। আফতাব আহমেদ সর্বোচ্চ ৪২ রান করেন। বরিশালের মনির ৩টি এবং এহসান ও সোহাগ ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বরিশালেরও। প্রথম ইনিংসে ১৩ রান তুলতেই দুই উইকেট হারাতে হয় তাদের।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।