ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রতিশোধ নয়; পেশাদারিত্ব দেখাবে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১১
প্রতিশোধ নয়; পেশাদারিত্ব দেখাবে ওয়েস্ট ইন্ডিজ

চট্টগ্রাম: অনুশীলনের ফাঁকে ড্যারেন স্যামি জানালেন জয় ধরে রাখতে চান। সিরিজ নিশ্চত হওয়ার পর শেষ ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজের জয় আশা করা খুবই স্বাভাবিক।

জয়ের ধারায় থাকলে পরের খেলাগুলোতেও ইতিবাচক দৃষ্টিভঙ্গি
থাকে।

যদিও ভিন্ন পরিবেশে খেলতে হবে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ক্যারিবিয়ানদের কাছে অপরিচিত বললে ভুল হবে না। এই মাঠে এখনো কোন ম্যাচ খেলেনি তারা। এতে যে খুব একটা পিছিয়ে থাকবে ওয়েস্ট ইন্ডিজ তা মনে করলে ভুল হবে। বরং স্যামি যে ভাষায় হুঙ্কার দিয়েছেন বাংলাদেশ দলের ক্রিকেটারদেরই ভয়ে কাঁপার কথা। বলেন,“আমাদের এখনো একটি ম্যাচ বাকি আছে। আমরা ৩-০ তে জিততে চাই। চার নম্বর র‌্যাঙ্কিংয়ের পয়েন্ট অর্জনের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ। ”

২০০৯ সালের কথা ভুলেনি ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইলসহ সিনিয়র খেলোয়াড়দের অনুপস্থিতিতে তাদের দলকে যে ভাবে ওয়ানডে এবং টেস্টে ধবলধোলাই দিয়েছে বাংলাদেশ। সেই প্রতিশোধ প্রতিপক্ষের দেশ থেকে নিতে পারলে গায়ের জালা কিছুটা হলেও মিটবে। যদিও প্রতিশোধ হিসেবে দেখছেন না স্যামি,“প্রতিশোধ না। পেশাদারিত্ব দেখাতে চাই। যদি আমরা ২-১ এ সিরিজ জিতি তাহলে কোন পয়েন্ট পাবো না। ৩-০ তে জিততে পারলে চার পয়েন্ট পাবো। ”

একটি দল জয়ের মধ্যে থাকলে তাদের চেষ্টা থাকে সামান্য ভুলত্রুটি শুধরে নেওয়ার। স্যামির জানালেন,“গত ম্যাচে তাদের শেষের দিকের ব্যাটসম্যানরা ভালো করেছে। আমাদের কিছু ভুলত্রুটি হয়েছে। আমিসহ কয়েকজন ক্যাচ ফেলেছি। ৬০ রানের মধ্যে পাঁচ উইকেট তুলে নিয়েছিলাম। উচিৎ ছিলো ১২০ রানে অল-আউট করে দেওয়া। ”

দেশের মাঠ হলেও মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রত্যাশিত ক্রিকেট খেলতে পারেনি বাংলাদেশ। উইকেট থেকে সুবিধা না পাওয়ায় কাজে লাগাতে পারেনি স্পিনারদের। চট্টগ্রামের উইকেটে টার্ন পেলে খেলার চিত্র বদলে যেতে পারে। উইকেট দেখে কঠিন কিছু মনে হয়নি স্যামির কাছে। আগেরগুলোর মতোই মনে হয়েছে বলে জানান তিনি।

ওয়েস্ট ইন্ডিজের মূল শক্তি বোলিং হলেও তাদের ব্যাটসম্যানরা ধারাবাহিক খেলছে। বিশেষ করে লেন্ডল সিমন্স, মারলন স্যামুয়েলস এবং আদ্রিয়ান বারাথ দারুণ ব্যাটিং করেছেন গত দুই ম্যাচে। সতীর্থদের প্রশংসা না করে পারেননি ক্যারিবিয় অধিনায়ক,“আমাদের ফাস্ট বোলাররা ভালো করছে। ব্যাটিংও ভালো হচ্ছে। দুই ম্যাচে মাত্র ছয় উইকেট পড়েছে। অনেক দিন এমন হয়নি। দলের প্রত্যেককে কৃতিত্ব দিতে হবে। ব্যাটিং কোচ আমাদেরকে সমন্বিত করে দিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জন্য এটা ইতিবাচক। ”

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।