[x]
[x]
ঢাকা, বুধবার, ৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

গ্র্যান্ডস্ল্যামের অর্ধশতক পূর্ণ করতে যাচ্ছেন ভেনাস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-১৯ ১১:১৯:৫৮ পিএম

বিশ্বকাপ ফুটবলের ডামাডোলের মধ্যেও উইম্বলডন টুর্নামেন্ট দিয়ে ক্যারিয়ারে ৫০তম গ্র্যান্ডস্ল্যাম পূর্ণ করতে যাচ্ছেন সদ্য ৩০ এ পা রাখা ভেনাস উইলিয়ামস। পেশাদার ক্যারিয়ারের ১৬ বছর হতে চলেছে, তবু টেনিসের প্রতি তিল পরিমাণ আগ্রহ কমেনি তার।

ঢাকা: বিশ্বকাপ ফুটবলের ডামাডোলের মধ্যেও উইম্বলডন টুর্নামেন্ট দিয়ে ক্যারিয়ারে ৫০তম গ্র্যান্ডস্ল্যাম পূর্ণ করতে যাচ্ছেন সদ্য ৩০ এ পা রাখা ভেনাস উইলিয়ামস। পেশাদার ক্যারিয়ারের ১৬ বছর হতে চলেছে, তবু টেনিসের প্রতি তিল পরিমাণ আগ্রহ কমেনি তার।

‘‘টেনিসের প্রতি যাদের আসক্তি আছে আমি তাদেরই একজন। খেলাটির প্রতি আমার অগাধ ভালবাসা। বিশেষ করে গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্টগুলো খুবই উপভোগ করি।’’ বলেন পাঁচবারের উইম্বলডন জয়ী ভেনাস।
 
টেনিস সম্রাজ্ঞীর কাছে ফুটবল দূরের খেলা মনে হতেই পারে। ফুটবল তার পছন্দেরও নয়। খেলাটি খুব একটা বোঝেনও না তিনি। তবে ছোট বোন সেরেনার আগ্রহেই মাঝে মধ্যে বিশ্বকাপ ফুটবলের ম্যাচ দেখতে টিভি সেটের সামনে বসতে হয় বড় বোন ভেনাসকে।

ভেনাস বলেন,‘‘সেরেনা ম্যাচগুলো দেখে। তাই আমাকেও সেটা দেখতে হয়। তবে যুক্তরাষ্ট্রের খেলা আমি ভীষণ উপভোগ করি। যদিও ফুটবলটা আমি একদমই বুঝি না। ম্যাচে যখন কিছু ঘটে আমি সন্দেহ নিয়ে তাকিয়ে থাকি। ধীরে ধীরে কিছুটা বুঝতেও শিখে যাচ্ছি।’’

পুরো ইউরোপ এখন ফুটবল জোয়ারে মাতোয়ারা। ঠিক সেই মুহূর্তে উইম্বলডন গ্র্যান্ডস্ল্যামে অংশ নিতে উইলিয়ামস বোনেরা ইংল্যান্ডে। বিশ্বকাপের উত্তাপটা তারাও ভালই টের পাচ্ছেন।

ফ্রেঞ্চ ওপেন থেকে আগেভাগেই বিদায় নিতে হওয়ায় বোনকে নিয়ে আগে ভাগেই অনুশীলনে নেমে পড়েছেন ভেনাস। উইলিয়ামস বোনেরা অনেকবারই শিরোপা জিতেছেন ইংলিশদের কোর্টে। কিন্তু এবার তাদের শক্ত প্রতিদ্বন্দ্বিতার মধ্যে পড়তে হবে।

সম্ভাব্য প্রতিযোগীদের তালিকায় অভিজ্ঞ দুই বেলজিয়াম তারকা কিম কিস্টার্স ও জাস্টিন হেনিন তো রয়েছেনই, চ্যালেঞ্জ জানাতে পারেন আরো একজন। এবারের ফ্রেঞ্চ ওপেন জয়ী ইতালির ফ্রান্সেসকা শিয়াভনও।  

বাংলাদেশ স্থানীয় সময়: ২০০৩ ঘ. ২০ জুন ২০১০
এএইচএস/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache