[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ ফাল্গুন ১৪২৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

২০তম গ্র্যান্ড স্লাম ডাকছে ফেদেরারকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-২৬ ৬:৫৭:২৭ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের ৩০তম গ্র্যান্ড স্লাম ফাইনাল নিশ্চিত করেছেন ‘বুড়ো’ রজার ফেদেরার। ২০ নম্বর শিরোপা ডাকছে তাকে। ব্যাক-টু-ব্যাক অস্ট্রেলিয়ান ওপেনের ট্রফি উঁচিয়ে ধরার লক্ষ্যে তাকিয়ে ৩৬ বছর বয়সী এই টেনিস কিংবদন্তি।

ষষ্ঠ অস্ট্রেলিয়ান ওপেন টাইটেল থেকে আর মাত্র একটি জয় দূরে বর্তমান চ্যাম্পিয়ন ফেদেরার। সেমিতে দাপটের সঙ্গেই এগিয়ে ছিলেন। হঠাৎ করে বাম পায়ের তলায় ফোসকা পড়ে যাওয়ায় আর খেলা চালিয়ে যেতে পারেননি প্রতিদ্বন্দ্বী দক্ষিণ কোরিয়ান তরুণ চুং হিওন। ৬৩ মিনিটের মাথায় বাধ্য হয়েই ম্যাচ থেকে অবসর নেন। স্কোরলাইন তখন ৬-১, ৫-২। 

শিরোপা লড়াই তারকাদের মধ্যে কেবল ফেদেরারই টিকে আছেন। ইনজুরি আক্রান্ত হয়ে কোয়ার্টার ফাইনালে ছিটকে যান গতবারের রানার্সআপ ও ওয়ার্ল্ড নাম্বার ওয়ান রাফায়েল নাদাল। ২১ বছর বয়সী চুং হিওনের কাছে হেরেই চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেন নোভাক জোকোভিচ।

ছবি: সংগৃহীত

সুইস আইকন ফেদেরারের সামনে শেষ বাধা ক্রোয়েশিয়ার মেরিন সিলিক। যাকে গত বছরের জুলাইয়ে উইম্বলডন ফাইনালে সরাসরি সেটে হারিয়েছিলেন। এবার অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা নির্ধারণীতে মুখোমুখি হচ্ছেন দু’জন। শেষ চারে ব্রিটিশ কাইল এডমুন্ডকে ৬-২, ৭-৬ (৭-৪), ৬-২ গেমে পরাজিত করেন সিলিক।

আগামী রোববার (২৮ জানুয়ারি) ফাইনাল অনুষ্ঠিত হবে। মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় খেলা শুরু হওয়ার কথা।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ২৬ জানুয়ারি, ২০১৮
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14