ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

চট্টগ্রামে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ: স্টেডিয়ামে প্রবেশে সিএমপি’র নির্দেশনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১১

চট্টগ্রাম: চট্টগ্রামে জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ১৮ অক্টোবর থেকে শুরু হওয়া ওয়ানেডে ও টেস্ট ম্যাচ উপলক্ষ্যে স্টেডিয়ামে প্রবেশের ক্ষেত্রে ১৪টি নির্দেশনা জারি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কর্তৃপক্ষ।

এই স্টেডিয়ামে একটি ওয়ানডে ও টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে।



বৃহস্পতিবার রাতে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে সিএমপি  বিভিন্ন  সামগ্রী ও খাদ্যদ্রব্য নিয়ে নিয়ে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করে।     

যেসব সামগ্রী নেওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে সেগুলো হচ্ছে আগ্নেয়াস্ত্র ও অন্যান্য অস্ত্রশস্ত্র,  ধারালো অস্ত্র - ছুরি, চাকু,  খেলনা অন্ত্র। আতশবাজী, সিগারেট, দিয়াশলাই, ম্যাচ লাইটার,  বিস্ফোরক এবং আগুন উৎপাদক দ্রব্যাদি। ধাতব রড, মুগুর, বাঁশ/স্কেলের লাঠি জাতীয় জিনিস পত্র।
 
যে কোন প্রকার উচ্চ ক্ষমতা সম্পন্ন দাহ্য পদার্থ, প্রেসারাইজড গ্যাস কন্টেইনার, রাসায়নিক দ্রব্য, লেজার পয়েন্টার এবং যে কোন আকৃতির আয়না। বডি স্প্রে জাতীয় কন্টেনার। মাদক দ্রব্য এবং মদ (এ্যালকোহল) জাতীয় পানীয়। বোতল ও ক্যানসহ যেকোন কোমল  পানীয় দ্রব্য, জুস, জুস প্যাক, ফল, মুখ বন্ধ অবস্থায় পানির বোতল, জীবজন্তু। উচ্চ শব্দ উৎপাদনকারী শিংগা, বাঁশি, হর্ণ প্রভৃতি বাদ্যযন্ত্র। খাদ্য দ্রব্য,  প্রফেশনাল ক্যামেরা ও ভিডিও ক্যামেরা। অশ্লীল, রাজনৈতিক, সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টিকারী বক্তব্য ও ছবি স¤¦লিত ব্যানার, ফেস্টুন ,  শক্তিশালী ক্যাসেট/সিডি প্লেয়ার, নিক্ষেপযোগ্য যে কোন বস্তু  যেমন- ইট, পাটকেল, পাথর, ডিম ইত্যাদি।

নিরাপত্তা স্বার্থে আইসিসি’র নিয়ম অনুযায়ী এসব বস্তুু নিয়ে প্রবেশ করা যাবেনা বলে জানানো হয়।  

কোন ব্যক্তি উল্লেখিত নিষিদ্ধ বস্তু ও দ্রব্যাদি নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময় ২২৪৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।