ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আবাহনীর শিরোপা উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
আবাহনীর শিরোপা উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিরোপা নিশ্চিত হয়ে গেছে আগেই। এবার আনুষ্ঠানিকভাবে ট্রফি উৎসব করলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের সবচেয়ে সফল দল ঢাকা আবাহনী। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিপিএল টাইটেল উঁচিয়ে ধরে দেশের ঐতিহ্যবাহী ক্লাবটি।

গত শুক্রবার (৫ জানুয়ারি) শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২-০ গোলে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই টানা দ্বিতীয় ও ষষ্ঠবারের মতো শিরোপা নিশ্চিত করে ঢাকা আবাহনী।

হার এড়াতে পারলেই ২০১৭-১৮ সিজনে চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে টিকে থাকতে পারতো শেখ জামাল।

জিতলে আবাহনীকে ছাড়িয়ে যেত। পূর্ণ ২২ ম্যাচ শেষে দু’দলের পয়েন্ট যথাক্রমে ৫২, ৪৭। ১২ দলের শ্রেষ্ঠত্বের চ্যালেঞ্জে দ্বিতীয় স্থানে থেকে এবারের আসর শেষ করেই তাদের সন্তুষ্ট থাকতে হচ্ছে।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমদেশের শীর্ষ ফুটবল লিগ বিপিএল ফুটবলে এটি দশম আসর। ২০০৭ সাল থেকে এর পথচলা শুরু। ৬ বারই সেরার আসনে বসলো ঢাকা আবাহনী। তিনটি ক্লাবের মধ্যে সবকটি ট্রফি। তিনবার শেখ জামাল (২০১০-১১, ২০১৩-১৪, ২০১৫) ও একবার শিরোপা ঘরে তোলে শেখ রাসেল ক্রীড়াচক্র (২০১২-১৩)।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।