ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

পেটের অসুখে আক্রান্ত ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১১
পেটের অসুখে আক্রান্ত ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক

ঢাকা: টস শেষ হওয়ার পর হাঁপাতে হাঁপাতে প্রেসবক্সে ছুটে এলেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার ফিলিপ স্পুনার। কাঁচের দরজা ঠেলে ভেতরে ঢুকে জানতে চাইলেন মাইক কোথায়।

দেখিয়ে দিতে ছুটলেন মাইকের কাছে। ভদ্র মহিলা ও মহোদয় সম্বোধন করে ঘোষণা দিলেন অধিনায়ক ড্যারেন স্যামি খেলছেন না। ততক্ষণে টসের দৃশ্য দেখে স্টেডিয়ামে উপস্থিত সাংবাদিকরা জেনে গেছেন স্যামি খেলছেন না। তুবও আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় থাকতে হয়।  

স্যামিকে বাদ দেওয়া হয়নি। পেটে খাদ্য জনিত সমস্যা হওয়ায় খেলতে পারেননি ক্যারিবিয় অলরাউন্ডার। অবশ্য পরের ম্যাচে তিনি খেলবেন বলে জানান তাদের মিডিয়া ম্যানেজার। নিয়মিত অধিনায়ক স্যামির অনুপস্থিতিতে টস করতে আসেন সাবেক সহ-অধিনায়ক উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ রামদিন। তিনিই সিরিজের প্রথম ওয়ানডের অধিনায়ক।

ক্রিস গেইলের সময় সহ-অধিনায়কত্ব করা রামদিন ফর্ম হারিয়ে দল থেকে ছিটকে পড়েছিলেন। একবছর বাইরে থেকে আবার দলে ফিরেছেন। ভারপ্রাপ্ত নেতার দায়িত্বও দেওয়া হয়েছে তাকে।

নিয়মিত অধিনায়ক স্যামির আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয় ২০০৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে। ২০১০ সালে তাকে অধিনায়ক করা হয়। সেন্ট লুসিয়া থেকে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রথম অধিনায়কও তিনি। ১৬ টেস্ট এবং ৪৬ ওয়ানডে খেলেছেন স্যামি। যদিও ব্যাট হাতে খুব ভালো করতে পারেননি। তবে বোলিংয়ে রেকর্ড মন্দ নয়। টেস্ট এবং ওয়ানডেতে সমান ৪৬ উইকেট করে পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।