[x]
[x]
ঢাকা, বুধবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
bangla news

কোহলির ব্যাটিং ব্যর্থতায় ভক্তের আত্মহত্যা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৯ ৯:২৭:১৯ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে নামের সুবিচার করতে পারেননি বিরাট কোহলি। দুই ইনিংসেই (৫ ও ২৮) ব্যর্থ হন। এবার বড় ধরনের এক দুঃসংবাদই শুনতে হলো ভারতীয় অধিনায়ককে। কোহলির ব্যাটিং ব্যর্থতা মানতে না পেরে মাথায় আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করা ৬৩ বছরের এক ভক্ত হাসাপাতালে শেষ নিঃশাস ত্যাগ করেছেন।

কোহলির আউট হওয়ার ধরন ছিল সস্তা! এটিই বড্ড পীড়া দেয় ও হতাশ করে ষাটোর্ধ্ব বাবুলাল বারিয়াকে। গত শুক্রবার (৫ জানুয়ারি) কেপটাউন টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৫ রানে মরকেলের বলে ডি ককের গ্লাভসবন্দি হয়ে সাজঘরে ফেরেন কোহলি। এর পরই নাকি নিজের মাথায় ক্যারোসিন ঢেলে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করেন বাবুলাল।

গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে পাঁচদিনের মাথায় মঙ্গলবার (৯ জানুয়ারি) মৃত্যুবরণ করেন তিনি।

মধ্য প্রদেশের রাজ্যের রতলম জেলার বাসিন্দা বাবুলাল অবসরপ্রাপ্ত রেলওয়ে কর্মকর্তা ছিলেন। এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে রতলমের আমবেদকার নগরে।

পুলিশের ধারণা, তখন পুরোপুরি স্বাভাবিক ছিলেন না বাবুলাল। মদ পানের কথা বলা হচ্ছে। স্টেশন রোড পুলিশ স্টেশনের সাব-ইন্সপেক্টর রাম সিংয়ের ভাষ্য, ‘সম্প্রতি রেলওয়ে থেকে অবসর নিয়েছেন বারিয়া। তিনি সম্ভবত মাতাল ছিলেন এবং ম্যাচ দেখার সময় কোহলির আউট মানতে না পেরে নিজেকে উৎসর্গ করেছেন। মৃত্যুর ঘোষণা দিয়ে বাবুলাল বলেছিলেন, তিনি কোহলির উইকেট নিয়ে হতাশ। তার পরিবার বলেছে, তিনি একজন ক্রিকেট ভক্ত।’

কোহলির ব্যর্থতায় বলির পাঠা হলেন তারই এক কঠিন ভক্ত! ব্যাপারটি কি মানতে পারবেন এই ব্যাটিং জিনিয়াস। বাবুলারের মৃত্যুর খবরে নিশ্চয়ই অনেক বেশি কষ্ট পেয়েছেন শচীন টেন্ডুলকারের উত্তরসূরি। এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেননি কোহলি।

পেসবান্ধব উইকেটে ২০৮ রানের টার্গেটে নেমে ১৩৫ রানে অলআউট হয়ে ৭২ রানে হার মানে টিম ইন্ডিয়া। তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টের স্কোর দ. আফ্রিকা ২৮৬ ও ১৩০, ভারত ২০৯ ও ১৩৫। সেঞ্চুরিয়ানে শনিবার (১৩ জানুয়ারি) দ্বিতীয় টেস্ট শুরু হবে।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ৯ জানুয়ারি, ২০১৮
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache