ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাদ পড়া মুমিনুলের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৮
বাদ পড়া মুমিনুলের সেঞ্চুরি ছবি:ফাইল ফটো

ঘরের মাঠে আসন্ন ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত বাংলাদেশ দলে বাদ পড়েছিলেন মুমিনুল হক। তবে প্রথম শ্রেণীর ম্যাচে মাঠে নেমেই সেঞ্চুরির দেখা পেলেন টেস্ট খেলোয়াড়ের তকমা পাওয়া এই ব্যাটসম্যান।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডে জাতীয় দল থেকে বাদ পড়া সহ আশেপাশের সকল ক্রিকেটার নাম লিখিয়েছেন। যেখানে বিকেএসপিতে প্রাইম ব্যাংক সাউথ জোনের মুখোমুখি হয়েছে ইসলামি ব্যাংক ইস্ট জোন।

চার দিনের ম্যাচে প্রথম দিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইস্ট জোনের অধিনায়ক মুমিনুল। আর নিজের সিদ্ধান্তকে সঠিক প্রমান করেন এ বাঁহাতি। দলের দায়িত্ব কাঁধে নিয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের ১১তম সেঞ্চুরিও তুলে নেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ইস্ট জোন ৫৮ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২৩৪ রান করেছে। ১৭৪ বলে ১১১ রানে অপরাজিত আছেন মুমিনুল। এ সময় তিনি ১৪টি চার ও একটি ছক্কা হঁকান। তার সঙ্গে ব্যাটিংয়ে আছেন জাকির হোসেন (১)। এর আগে ইমতিয়াজ হোসেন (৩৩), লিটন দাশ (২০), ইয়াসির আলী (৩৩) ও অলক কাপালি (১৩) নিজেদের ইনিংস বড় করতে পারেননি।

সাউথ জোনের হয়ে আব্দুর রাজ্জাক ও সাকলাইন সজীব দুটি করে উইকেট পেয়েছেন। একটি উইকেট দখল করেছেন ব্যাটসম্যান সৌম্য সরকার।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ০৯ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।