[x]
[x]
ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
bangla news

অজিদের রান পাহাড়ে কোণঠাসা ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৭ ৩:১৩:০০ এএম
অস্ট্রেলিয়ার দুই ভাই মিচেল মার্শ ও শন মার্শ দু’জনেই সেঞ্চুরির দেখা পেয়েছেন-ছবি:সংগৃহীত

অস্ট্রেলিয়ার দুই ভাই মিচেল মার্শ ও শন মার্শ দু’জনেই সেঞ্চুরির দেখা পেয়েছেন-ছবি:সংগৃহীত

হতাশার মধ্যদিয়ে অ্যাশেজ সিরিজ শেষ করতে যাচ্ছে ইংল্যান্ড। যেন কোনো ভাবেই পেরে উঠছে না অস্ট্রেলিয়ার সঙ্গে। সিডনিতে পঞ্চম টেস্টের চতুর্থ দিন শেষেই হার দেখছে ইংলিশরা। অজিরা নিজেদের প্রথম ইনিংসে সাত উইকেট হারিয়ে ৬৪৯ রানে ইনিংস ঘোষণা করে। জবাবে দ্বিতীয় ইনিংসে ৯৩ রান তুলতেই চার উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড।

প্রথম ইনিংসে স্বাগতিকরা পাহাড়সম রান করে ৩০৩ রানের লিড দেয়। আর চতুর্থ দিন শেষেও ২১০ রানে এগিয়ে রয়েছে। ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ৩৪৬ রান করেছিল।

তৃতীয় দিন অস্ট্রেলিয়া চার উইকেট হারিয়ে ৪৭৯ রানে দিন শেষ করেছিল। অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন দুই ভাই শন মার্শ (৯৮) ও মিচেল মার্শ (৬৩)। আর চতুর্থ দিন দু’জনেই সেঞ্চুরি তুলে নেন। ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি করা শন ১৫৬ রান করে রান আউট হন। ২৯১ বলে ১৮টি চারের সাহায্যে নিজের ইনিংস সাজান শন।

শন মার্শ এই সিরিজের অ্যাডিলেড টেস্টেও সেঞ্চুরির দেখা পেয়েছিলেন। অপরদিকে মেলবোর্নে আগের টেস্টেই ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করা মিচেল মার্শও এদিন তিন অঙ্কের ঘরে পৌঁছান। দারুণ স্ট্রাইক রেটে ১৪১ বলে ১৫টি চার ও দুটি ছক্কায় ১০১ রানে বিদায় নেন তিনি।

শেষ দিকে টিম পেইন (৩৮) ও প্যাট কামিন্স (২৪) থেকে মাঠ ছাড়েন। এদিন ইংল্যান্ডের হয়ে একটি করে উইকেট পান মঈন আলী ও টম কুরান।

জবাবে ব্যাটিংয়ে নেমে খেই হারিয়ে ফেলে ইংল্যান্ড। দলীয় ৬৮ রানেই চার উইকেট হারিয়ে বসে। তবে অপরাজিত অধিনায়ক জো রুট ৪২ ও জনি বেয়ারস্টো ১৭ রানে মাঠ ছাড়েন।

অজি বোলারদের মধ্যে দুটি উইকেট পান স্পিনার নাথান লায়ন। একটি করে উইকেট তুলে নেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স।

প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করে রেখেছে ইংল্যান্ড। মেলবোর্নে চতুর্থ টেস্টটি ড্র হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ০৭ জানুয়ারি, ২০১৮
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa