ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

মারের অস্ট্রেলিয়ান ওপেনে খেলার স্বপ্নভঙ্গ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
মারের অস্ট্রেলিয়ান ওপেনে খেলার স্বপ্নভঙ্গ ছবি: সংগৃহীত

হিপ ইনজুরি অ্যান্ডি মারের অস্ট্রেলিয়ান ওপেনে খেলার স্বপ্ন কেড়ে নিল। বছরের প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। এই ইভেন্টে পাঁচবার ফাইনালে ওঠেও শিরোপা জেতা হয়নি তার। এবার শুরুর আগেই সব শেষ!

গত বছরের জুলাইয়ে উইম্বলডন চ্যাম্পিয়নশিপের পর থেকে একটি প্রতিযোগিতামূলক ম্যাচও খেলতে পারেননি ত্রিশ বছর বয়সী মারে। বোঝাই যাচ্ছে, ফিটনেস সমস্যা তাকে কতটা ভোগাচ্ছে।

র‌্যাংকিংয়ে নেমে গেছেন ১৬ নম্বরে।

তিনবারের গ্র্যান্ড স্লাম জয়ী মারে ছাড়াও নাম প্রত্যাহার করে নিয়েছেন জাপানিজ তারকা কেই নিশিকোরি। ব্রিটিশ টেনিস আইকনের ভাষ্য, ‘দুঃখজনকভাবে আমি এ বছর মেলবোর্নে খেলতে পারছি না। প্রতিযোগিতায় অংশ নিতে এখনো প্রস্তুত নই। আশা করছি শিগগিরই খেলায় ফিরতে পারবো। ’

আগামী ১৫ জানুয়ারি অস্ট্রেলিয়ান ওপেনের ১০৬তম আসরের পর্দা উঠবে। গতবারের হাইভোল্টেজ ফাইনালে পাঁচ সেটের শ্বাসরুদ্ধকর লড়াইয়ে রাফায়েল নাদালকে হারিয়ে দীর্ঘ সাত বছর পর শিরোপা পুনরুদ্ধার করেন রজার ফেদেরার।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ৪ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।