ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

দশজনের দল নিয়েও ব্রাজিলের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১১
দশজনের দল নিয়েও ব্রাজিলের জয়

রিও ডি জেনেরিও: আত্মঘাতী গোল হওয়ায় প্রথমার্ধে পিছিয়ে পড়ে ব্রাজিল। তারপরই দশজনের দলে পরিণত হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

শেষপর্যন্ত ধাক্কা সামলে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কোচ মানো মেনেজেসের শিষ্যরা ২-১ গোলে হারিয়েছে মেক্সিকোকে।

ইস্তাদিও কোরোনা স্টেডিয়ামে ১০ মিনিটে এগিয়ে যায় স্বাগতিক মেক্সিকো। না গোল করে নয়; তাদের গোল উপহার দেয় ব্রাজিল। ভুলে ডিফেন্ডার ডেভিড লুইজ বল জড়িয়ে দেন নিজেদের জালে। পিছিয়ে পড়ে খেলায় ফিরতে মরিয়া উঠে ব্রাজিল। ১৭ মিনিটে সুযোগ নষ্ট করে সফরকারীরা। গোলরক্ষক ওসউয়ালদো সানচেজকে এক পেয়েও কাজে লাগাতে পারেননি নেইমার। শট নেন ক্রসবারের ওপর দিয়ে।

৪৪ মিনিটে দশজনের দলে পরিণত হয় ব্রাজিল। পেনাল্টি বক্সে ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড হ্যাভিয়ের হার্নান্দেজকে বাধা দেওয়ায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠে ছাড়েন দানি আলভেস। বার্সেলোনা তারকার বিদায়ে পেনাল্টি পায় ভেনিজুয়েলা।

অবশ্য ব্যবধান বাড়ানোর সুযোগ কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। স্পট কিক থেকে আন্দ্রেস গার্দাদোর শট দারুণভাবে রুখে দেন গোলরক্ষক জেফারসন। বিরতির পর খোলস ছেড়ে বেরিয়ে আসে ব্রাজিল। ৭৯ মিনিটে সফরকারীদের সমতায় ফেরান রোনালদিনহো। ফ্রি কিক থেকে নিশানাভেদ করেন এই উইঙ্গার। রেফারির শেষবাঁশি বাজার সাত মিনিট আগে ব্রাজিলের জয় নিশ্চিত করেন মার্সেলো।

এছাড়া ইকুয়েডর ১-০ গোলে যুক্তরাষ্ট্রকে এবং হন্ডুরাস ২-১ ব্যবধানে হারায় জামাইকাকে।
বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।