ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

আর্জেন্টিনাকে রুখে দিলো ভেনিজুয়েলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১১
আর্জেন্টিনাকে রুখে দিলো ভেনিজুয়েলা

কারাকাস: বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডের খেলায় আর্জেন্টিনাকে রুখে দিয়েছে ভেনিজুয়েলা। তারা ১-০ গোলে হারিয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।



মাত্র কয়েকদিন আগে জয়ে দিয়ে বিশ্বকাপের বাছাই পর্বের অভিযান শুরু করে লিওনেল মেসির দল। হিগুয়েনের হ্যাটট্রিক গোলের সুবাদে তারা ৪-১ ব্যবধানে হারায় চিলিকে। কিন্তু ভেনিজুয়েলার বিপক্ষে খেলতে নেমে ছন্দপতন ঘটেছে কোচ আলেহান্দ্রো সাবেলার শিষ্যদের।

ভেনিজুয়েলার মাঠে প্রথমার্ধে গোল করতে পারেনি কোন পক্ষ। এই অর্ধে গোল না পেলেও আধিপত্য বজায় রেখেই বিরতিতে যায় আর্জেন্টিনা। অবশ্য ৪২ মিনিটে ভেনিজুয়েলাকে গোল বঞ্চিত করেন গোলরক্ষক মারিয়ানো আদুজার। ফরোয়ার্ড হুয়ান আরাঙ্গোর চোখধাঁধানো ফ্রি কিক আঙ্গুলের স্পর্শে রুখে দেন মারিয়ানো।

বিরতির পর আর্জেন্টিনার রক্ষণদুর্গ তছনছ করে দেয় স্বাগতিকরা। ৬১ মিনিটে মাথার স্পর্শে জালে বল জড়ান ফার্নান্দো আমোরেবিয়েতা। স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো বিলবাও’র এই ফরোয়ার্ডের একমাত্র গোলেই জয় নিশ্চিত হয়ে যায় ভেনিজুয়েলার। কারণ খেলার বাকি সময় আর গোল হয়নি।

আর্জেন্টিনার বিপক্ষে জয়কে চমক হিসেবে দেখছেন না ভেনিজুয়েলার কোচ সিজার ফারিয়াস। বলেন,“আমরা ভাগ্যের জোরে জয় পাইনি; জয় আমাদের প্রাপ্য ছিলো। ”

আলেহান্দ্রো সাবেলা বলেন,“প্রথমার্ধে ভালো খেলেছে আর্জেন্টিনা। ২০ মিনিটে আমরা সুযোগ পেয়েছিলাম। কিন্তু এরপরই খেলায় ফিরে আসে ভেনিজুয়েলা। বিশেষ করে প্রথমার্ধের শেষ ১০ মিনিট। আর দ্বিতীয়ার্ধে তারা আমাদের চেয়ে ভালো খেলেছে। ”

এদিকে চিলি ৪-২ গোলে হারিয়েছে পেরুকে। আর ১-১ গোলে ড্র হয়েছে প্যারাগুয়ে ও উরুগুয়ের মধ্যকার খেলা।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।