ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

পরাজয়কে স্বাভাবিক হিসেবেই দেখছেন স্যামি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১১

ঢাকা: যদিও শক্তির বিচারে বাংলাদেশের চেয়ে এখনো অনেকটা এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপের সময়ই তার প্রমাণ পাওয়া গিয়েছে।

বাংলাদেশকেও যে তাচ্ছিল্য করার মতো অবস্থা নেই। ধীরেই জয়ে ধাতস্থ হচ্ছে বাংলাদেশ। তাই পরাজয়ে বিশেষ দুঃখ হয়নি ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামির।

অন্যান্য বড় দলগুলোর বিপক্ষে পরাজয়কে যেভাবে নেওয়া হয়। বাংলাদেশের কাছে হারকে সেভাবেই নিয়েছে ক্যারিবিয়রা। একটা সময় ছিল বাংলাদেশের মতো দলগুলোর কাছে হারলেও অভিজাত ক্রিকেট খেলুড়ে দেশগুলোর অহংবোধে আঘাত লাগতো। কিন্তু মঙ্গলবার সংবাদ সম্মেলনে একেবারে তাকে বিমর্ষ দেখায়নি। এক প্রশ্নের জবাবে নির্লিপ্তভাবেই উত্তর দিলেন,“আমি মনে করি না পরাজয় আমাদেরকে জেগে ওঠার বার্তা দিয়েছে। কারণ এরই মধ্যে আমি বলেছি সিরিজটি অত্যন্ত আকর্ষণীয় হতে যাচ্ছে। আর আজকেও ছিল ও রকম উত্তেজনাপূর্ণ একটি ম্যাচ। তারা তাদের পরিকল্পনা সঠিকভাবে মাঠে বাস্তবায়ন করেছে। আমরা যেটা পারিনি। বাংলাদেশকে কখনোই হালকাভাবে নেইনি আমরা। ”

পরাজয়ে কাউকে বিশেষভাবে দায়ী করেননি ক্যারিবিয় অধিনায়ক। অনেকগুলো ক্ষেত্রেই আমাদের আরো ভাল করতে হবে। আমাদেরকে আরো রান করতে হবে, ক্যাচ ফেলা চলবে না এবং উইকেটে প্রান্ত বদলের দৌঁড়ানোর ক্ষেত্রে আরো দ্রুত হতে হবে। আমরা স্বাগতিকদের চেয়ে বেশি ভুল করেছি আর এ কারণেই হেরেছি। ”

টি-টোয়েন্টি এমনিতেই একটু উত্তেজনাপূর্ণ হয়। মিরপুরেও সে উত্তেজনার কমতি ছিলনা। প্রতিটি ওভারেই পরিস্থিতির রং পাল্টাছে। শেষ ওভারেও টান টান উত্তেজনায় জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

জাতীয় দল থেকে বাদ পড়ার পর আইপিএল ও চ্যাম্পিয়ন লিগ টি-টোয়েন্টিতে অসাধারণ পারফরমেন্স করে চলেছেন ক্যারিবিয় ক্রিকেটার ক্রিস গেইল। দলে গেইলের অভাব অনুভব করছেন কিনা জানতে চাইলে স্যামি জানান, বিশ্বকাপের পর থেকেই গেইলকে ছাড়া আমরা খেলছি। আর ক্রমাগত উন্নতির ছাপও রেখেছি। আজকে সিরিজের প্রথম ম্যাচ ছিল। আমাদের হাতে এখনো তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ রয়েছে।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১১

 



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।