ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

রৌপ্য জিতলেন পলাশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১১
রৌপ্য জিতলেন পলাশ

ঢাকা: প্রথম দক্ষিণ এশিয়ান বিচ গেমসের লাইভ সেভিংয়ের রান সুইম রান ইভেন্টে রৌপ্য পদক জিতেছেন বাংলাদেশের পলাশ চৌধুরী। মঙ্গলবার শ্রীলঙ্কার হাম্বানটোটায় তিনি এ কৃতিত্ব দেখান।



অনেকের কাছে অপরিচিত এই ইভেন্টটি আমাদের দেশে এখনও প্রচলন হয়নি। পলাশ আগে থেকে পরিচিত না হলেও হাম্বানটোটায় এসে এই ইভেন্টের সঙ্গে পরিচিত হন। এ খেলার ধরণ হচ্ছে নির্দিষ্ট একটি স্থান থেকে দৌঁড় শুরু করতে হবে। তা সম্পন্ন করার সঙ্গে সঙ্গেই সাগরে নেমে নির্দিষ্ট সীমানা পর্যন্ত সাঁতার শেষে পাড়ে উঠে ফের দৌঁড় শুরু করে একটি নির্দিষ্ট পয়েন্টে এসে দৌঁড় শেষ করতে হবে।

শ্রীলঙ্কা থেকে দলের ম্যানেজার মোরসালিন আহমেদ জানান, পলাশ লাইভ সেভিং বিশেষজ্ঞ অস্ট্রেলিয়ান নরম্যান ফার্মেনের পরামর্শে এক অস্ট্রেলীয় কোচের মাধ্যমে চারদিনের প্রস্তুতি নিয়ে ইভেন্টটিতে প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ইভেন্টে অংশ নেন বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার ৮ জন প্রতিযোগী। খেলায় স্বর্ণ ও ব্রোঞ্জপদক জয় করেন স্বাগতিক দুই প্রতিযোগী যথাক্রমে সাহানা রুপাসিংহে এবং এন এস প্রিয়াসাংকা।

তবে বিচ গেমসে পলাশের মূল ইভেন্ট ৫ কিলোমিটার ম্যারাথন সাঁতারে ব্যর্থ হয়েছিলেন বিকেএসপির এই সাঁতারু। ছয় জনের মধ্যে পঞ্চমস্থান পান।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।