ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

জাতীয় লিগে অর্থ পুরস্কার বেড়েছে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১১
জাতীয় লিগে অর্থ পুরস্কার বেড়েছে

ঢাকা: জাতীয় লিগে অর্থপুরস্কার বেড়েছে। বর্তমান মৌসুমের চ্যাম্পিয়ন দলকে দেওয়া হবে ২০ লাখ টাকা।

রানার্সআপ দল পাবে ১০ লাখ টাকা।

আগের মৌসুমে এই টাকার পরিমাণ ছিলো ১২ লাখ ও ৮ লাখ টাকা। প্রথম রাউন্ডে জয়ী দলের অর্থপুরস্কার ২০ হাজার থেকে বেড়ে ৭৫ হাজার টাকা করা হয়েছে। দ্বিতীয় রাউন্ডের বিজয়ী দলকে দেওয়া হবে এক লাখ টাকা। এখানে ৭৫ হাজার টাকা বাড়ানো হয়েছে।

ব্যক্তিগত পুরস্কারের টাকা বিশেষ বিশেষ ক্ষেত্রে বাড়ানো হয়েছে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কে এবারও এক লাখ টাকা দেওয়া হচ্ছে। সর্বাধিক রান সংগ্রহকারী ক্রিকেটার পাবেন ৫০ হাজার টাকা। সর্বাধিক উইকেট শিকারিও পাবেন ৫০ হাজার টাকা।

বিসিবি শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, প্রথম রাউন্ডে ম্যাচ সেরার পুরস্কার সাত হাজার থেকে বেড়ে ১০ হাজার হয়েছে। দ্বিতীয় রাউন্ডে ম্যাচ সেরার পুরস্কার ১০ হাজার থেকে ১৫ হাজারে উন্নীত করা হয়েছে। ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড়কে দেওয়া হবে ২০ হাজার টাকা। আগে দেওয়া হতো ১৫ হাজার।

যাতায়াত ভাতা ৫০ টাকা বেড়ে আটশ টাকা হয়েছে! এছাড়া খেলোয়াড়দের দৈনিক ভাতা এক হাজার টাকা করে দেওয়া হবে। প্রথম রাউন্ডে দলের প্রস্তুতির জন্য পাঁচ লাখ টাকা করে দেওয়া হবে। আগে দেওয়া হতো চার লাখ টাকা করে।

জাতীয় লিগের ম্যাচ ফি করা হয়েছে প্রথম রাউন্ডের জন্য ১৫ হাজার টাকা, দ্বিতীয় রাউন্ডের জন্য ২০ হাজার এবং ফইনালের জন্য ২৫ হাজার টাকা করে।

১৭ অক্টোবর থেকে নিরপেক্ষ ভেন্যুতে শুরু হচ্ছে জাতীয় লিগের ১৩তম আসরের খেলা। এবারের লিগে ঢাকা মেট্রোপলিটন এবং রংপুর বিভাগকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।