[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

মেসিকে হারিয়ে ব্যালন ডি’অর জিতলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ২:৫৪:৩০ পিএম
ব্যালন ডি’অর জিতলেন রোনালদো

ব্যালন ডি’অর জিতলেন রোনালদো

অপেক্ষার পালা শেষ। ঘোষণা করা হয়েছে ২০১৭ ব্যালন ডি’অর বিজয়ীর নাম। পঞ্চমবারের মতো বিশ্বের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে লিওনেল মেসিকে ছুঁয়ে ফেললেন ক্রিস্টিয়ানো রোনালদো।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ১টায় প্যারিসের আইফেল টাওয়ারে শুরু হওয়া এক জমকালো আয়োজনে ব্যালন ডি’অর ট্রফি গ্রহণ করেন গ্রহের নাম্বার ওয়ান এই ফুটবলার। এ নিয়ে ১০ বছর ধরে মর্যাদাপূর্ণ পুরস্কারটি মেসি-রোনালদোর দখলে থাকলো।

ব্যালন ডি’অর ট্রফির অন্যতম দাবীদার লিওনেল মেসিকে দ্বিতীয় স্থান নিয়ে এবারের মতো সন্তুষ্ট থাকতে হচ্ছে। আর নেইমার ২০১৫ সালের পর আবারো তৃতীয় হয়ে জানান দিয়েছেন তিনিও আছেন ব্যালন ডি’অর দাবীদারদের দলে।ব্যালন ডি’অর জিতলেন রোনালদোগত মাসেই টানা দ্বিতীয়বার ফিফা বর্ষসেরার আসনে বসেন ৩২ বছর বয়সী রোনালদো। ব্যাক-টু-ব্যাক ব্যালন ডি’অর জিতে নিজেকে নিজেই ছাড়িয়ে যাওয়ার লক্ষে আরেক ধাপ এগিয়ে গেলেন।

গত মৌসুমটি দুর্দান্ত কেটেছে রোনালদোর। রিয়ালের হয়ে লা লিগা ও মর্যাদার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। এছাড়া জাতীয় দল পর্তুগালকেও রাশিয়া বিশ্বকাপের টিকিট এনে দেওয়ায় রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

ব্যালন ডি’অর পুরস্কার আয়োজন করে ইউরোপের খ্যাতনাতা ফ্রেঞ্চ ফুটবল সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’। বিশ্বের নির্বাচিত ১৭৩ জন সাংবাদিকের ভোটে নির্ধারিত হয় ২০১৭ ব্যালন ডি’অর।

প্রসঙ্গত, ফিফার সঙ্গে ছয় বছরের চুক্তি (২০১০-২০১৫) শেষে গত বছর থেকে আলাদা হয়ে যায় একীভূত ‘ফিফা ব্যালন ডি’অর’। আগের ব্যালন ডি’র এ ফিরে যায় ফ্রান্স ফুটবল। ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ নামকরণ করে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। দু’বারই বর্ষসেরার খেতাব ‘দ্য বেস্ট ফিফা মেন’স প্লেয়ার’ (পুরনো নাম ফিফা ওয়ার্ল্ড প্লেয়ার অব দ্য ইয়ার) দখলে নিয়েছেন সিআর সেভেন।

বলা বাহুল্য, সম্প্রতি সোস্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ছবি আলোচনার ঝড় তোলে। যেখানে মেসিকে ২০১৭ ব্যালন ডি’অর জয়ী হিসেবে দেখানো হয়। কিন্তু এটি আদৌ ‘ফ্রান্স ফুটবল’র কাভার ফটো কিনা তা নিশ্চিত নয়। যেটি বিক্রি হবে ৮ ডিসেম্বর থেকে। ফাঁস হওয়া ছবিটি যে আসলে নকল ছিলো ক্রিস্টিয়ানো রোনালদোর হাতে ২০১৭ ব্যালন ডি’অর উঠায় তা স্পষ্ট হলো।

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭
এমএইউ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache