ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

চিলি-সুইজারল্যান্ডকে শীর্ষ ষোল’র হাতছানি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-১৯ ৯:৩৬:৫৭ পিএম

চিলি-সুইজারল্যান্ড ম্যাচটি আসলে দ্বিতীয় রাউন্ডের জন্য হিসেব মেলানোর। দুইটি মহাদেশের টিকে থাকার লড়াই। দু’দলের ভান্ডারেই জমান আছে সমান তিন পয়েন্ট। শীর্ষ ষোলর পথে এগিয়ে যেতে এ ম্যাচের জয় খুবই গুরুত্বপূর্ণ।

ঢাকা: চিলি-সুইজারল্যান্ড ম্যাচটি আসলে দ্বিতীয় রাউন্ডের জন্য হিসেব মেলানোর। দুইটি মহাদেশের টিকে থাকার লড়াই। দু’দলের ভান্ডারেই জমান আছে সমান তিন পয়েন্ট। শীর্ষ ষোলর পথে এগিয়ে যেতে এ ম্যাচের জয় খুবই গুরুত্বপূর্ণ।

গ্রুপের প্রথম ম্যাচে ফেভারিট স্পেনের বিপক্ষে ১-০ গোলে জিতে ফুরফুরে মেজাজেই আছে সুইজারল্যান্ড। সোমবার দ্বিতীয় ম্যাচে চিলিকে হারাতে পারলেই নকআউট পর্বে খেলা অনেকটাই নিশ্চিত।
 
বিশ্বকাপে তিনবার কোয়ার্টার ফাইনাল খেলেছে সুইজারল্যান্ড। সর্বশেষ ২০০৬ সালের জার্মানির বিশ্বকাপে নকআউটেও উঠেছিলো। এবারও অভিযান সফল করতে বদ্ধপরিকর আটবার বিশ্বকাপে খেলা দলটি।

স্ট্রাইকার ব্ল্যাইসে এনকুফো বলেন,“কেউ ভাবতেও পারেনি, আমরা স্পেনকে হারাব। কিন্তু আমরা সেটাই করেছি। এখন ভাবছি পরের খেলা আর প্রতিপক্ষ নিয়ে।”

এমনিতে একাদশে পরিবর্তনের সম্ভাবনা না থাকলেও আগের ম্যাচে গোড়ালিতে চোট পাওয়া ডিফেন্ডার ফিলিপ সেন্ডেরোসের খেলা অনিশ্চিত। তার জায়গায় দলে নেওয়া হতে পারে স্টিভ ভন বার্জেনকে।

এছাড়া স্ট্রাইকার আলেক্সান্ডার ফ্রেই ও মিডফিল্ডার ভালোন বেহরামিও চোট কাটিয়ে কোচের ডাকের অপেক্ষা আছেন।

ওদিকে প্রথম ম্যাচে ১-০ গোলে হন্ডুরাসকে হারিয়ে দ্বিতীয়পর্বে খেলার জন্য উন্মুখ হয়ে আছে দক্ষিণ আমেরিকার দেশ চিলি। মিডফিল্ডার জিয়ান বেয়াউসেজোউর বলেন,“ হন্ডুরাসের সঙ্গে জিতে আমাদের দায়িত্ব বেড়েছে। এজন্য দরকার জয়।”
 
এর আগে লাতিন দেশ চিলি তিনবার মুখোমুখি হয়েছে ইউরোপের দেশ সুইজারল্যান্ডের। একবার জয় থাকলেও হার দু’টিতে। চিলির জন্য সুখবর, দলের অন্যতম ফরওয়ার্ড হামবার্তো সুয়াজো উরুর চোট কাটিয়ে দলে ফিরেছেন।

পোর্ট এলিজাবেথের নেলসন ম্যান্ডেলা স্টেডিয়ামে ‘এইচ’ গ্রুপ থেকে বাংলাদেশ সময় রাত আটটায় মুখোমুখি হবে সুইজারল্যান্ড ও চিলি ।
 
সুইজারল্যান্ড সম্ভাব্য একাদশ: দিয়েগো বেনাগ্লিও (গোলরক্ষক), স্টেফেন গ্রিচটিং, স্টিভ ভন বের্জেন, স্টেফেন লিচস্তেইনার, রেতো জিয়েগলার, ত্রানকুইয়ো বার্নেত্তা, গোখন ইনলার, বেনজামিন হুগগেল, গেলসন ফার্নান্দেস, ফ্রেন দের্দিইয়ক ও ব্লাইসে এনকুফো।
 
চিলি সম্ভাব একাদশ: কাউদিও ব্রাভো (গোলরক্ষক), মাউরিকিও ইসলা, গ্যারি মেদেল, ওয়ালদো পোন্সে, আর্তুরো ভিদাল, কালোর্স কার্মোনা, রোদ্রিগো মিলার, মাতিয়াস ফার্নান্দেস, হামবার্তো সুয়াজো, হুয়ান বেয়াউসেজোউর ও আলেক্স সানচেজ।  

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩৪২ ঘ. ২০ জুন, ২০১০
সিজি/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-06-19 21:36:57