ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

নাদালকে হারিয়ে চ্যাম্পিয়ন মারে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১১
নাদালকে হারিয়ে চ্যাম্পিয়ন মারে

টোকিও: এ মৌসুমে চতুর্থ শিরোপা জিতেছেন ইংল্যান্ডের অ্যান্ডি মারে। রোববার জাপান ওপেনের ফাইনালে তিনি হারান সাবেক বিশ্বসেরা রাফায়েল নাদালকে।



প্রতিযোগিতার শীর্ষ বাছাই নাদাল শুরুটা ভালোই করেন মারের বিপক্ষে। প্রথম সেটে জয় তুলে নেন ৬-৩ গেমে। কিন্তু এরপরই ছন্দপতন ঘটে স্প্যানিশ তারকার। শেষপর্যন্ত নিজেকে আর খুঁজে পাননি ১০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদাল। তাকে দ্বিতীয় সেটে ৬-২ ও তৃতীয় সেটে ৬-০ গেমে হারিয়ে শিরোপা নিশ্চিত করেন বৃটিশ তারকা।

এজয়ের মাধ্যমে দুই সপ্তাহের ব্যবধানে দুটি শিরোপা জিতেছেন ২৪ বছর বয়সী মারে। এক সপ্তাহ আগে থাইল্যান্ড ওপেনে চ্যাম্পিয়ন হন তিনি। এছাড়া এ মৌসুমে লন্ডন ও সিনসিনাটি ওপেনের শিরোপাও উঠেছে তার হাতে।

বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় সেরা নাদালের বিপক্ষে জয়ের রেকর্ড তেমন ভালো নয় মারের। ১৮ বারের সাক্ষাতে পাঁচবার জিতেছেন তিনি। গত বছর আগস্টে টরন্টোতে জয়ের পর এই প্রথম নাদালকে হারিয়েছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের চতুর্থ তারকা।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।