ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

ইউরোপীয় চ্যাম্পিয়ন্সশিপে ইংল্যান্ড, প্রীতি ম্যাচে ব্রাজিলের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১১
ইউরোপীয় চ্যাম্পিয়ন্সশিপে ইংল্যান্ড, প্রীতি ম্যাচে ব্রাজিলের জয়

লন্ডন: ইউরোপীয় চ্যাম্পিয়ন্সশিপের মূলপর্বে উঠেছে ইংল্যান্ড। প্রতিযোগিতার বাছাই পর্বে মন্টেনেগ্রোর সঙ্গে ২-২ গোলে ড্র করেও মূলপর্বে জায়গা করে নিয়েছে ইংলিশরা।

এদিকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কোস্টারিকার বিপক্ষে ১-০ গোলে জিতেছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

‘জি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়নশিপে খেলতে হলে বাছাই পর্বে মেন্টেনেগ্রোর বিপক্ষে জয় বা ড্র’র বিকল্প ছিলো না ইংলিশদের সামনে। খেলায় জয় না পেলেও প্রতিপক্ষের সঙ্গে ড্র করেছে তারা। প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে গোল করতে পারেনি ফ্যাবিও কাপেলোর দল।

৭৪ মিনিটে দশজনের দলে পরিণত হয় ইংল্যান্ড। সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফরোয়ার্ড ওয়েন রুনি। আর খেলার অতিরিক্ত সময় (৯০+১) গোলে করে সমতায় ফেরে মন্টেনেগ্রো।

এছাড়া রাশিয়া ১-০ গোলে স্লোভাকিয়াকে, নেদারল্যান্ডস একই  ব্যবধানে মোলদোভাকে, জার্মানি ৩-১ এ তুরস্ককে, ডেনমার্ক ৪-১ ব্যবধানে সাইপ্রাসকে, বেলজিয়াম একই ব্যবধানে কাজাখস্তানকে, বিশ্বচ্যাম্পিয়ন স্পেন ২-০ তে চেক প্রজাতন্ত্রকে এবং ফ্রান্স ৩-০ গোলে হারায় আলবেনিয়াকে। তবে হোঁচট খেয়েছে চার বারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। তারা ১-১ গোলে ড্র করেছে সার্বিয়ার সঙ্গে।

এদিকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কষ্টের জয় পেয়েছে ব্রাজিল। পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা ১-০ হারিয়েছে কোস্টারিকাকে। সান হোসে স্টেডিয়ামে প্রথমার্ধে গোল করতে পারেনি কোন পক্ষ।

দারুণ খেলা কোস্টারিকার জালে ৬০ মিনিটে প্রথম গোল করে ব্রাজিল। ফ্রেদের পাস থেকে প্রতিপক্ষের গোলরক্ষক কেইলোর নাভাসকে পরাস্ত করেন সান্তোসের ফরোয়ার্ড নেইমার। ৮৩ মিনিটে দশজনের দলে পরিণত হওয়ার পরও কোস্টারিকার জালে বল জড়াতে পারেনি কোচ মানো মেনেজেসের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।