ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

খেলা

জাতীয় দলের বোলিং কোচ জার্গেনসেন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১১
জাতীয় দলের বোলিং কোচ জার্গেনসেন

ঢাকা: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন অস্ট্রেলিয়ার শেন জার্গেনসেন।

৩৫ বছরের অস্ট্রেলিয়ান ক্রিকেটার জার্গেনসেনকে বোলিং কোচ হিসেবে নিয়োগের ব্যাক্ষ্যা দিয়ে বিসিবির প্রধান নির্বাহী মনজুর আহমেদ বলেন,“জার্গেনসেন বোলিং বিষয়ে খুবই অভিজ্ঞতাসম্পন্ন।

এছাড়া ক্রিকেটার হিসেবে দুর্দান্ত ছিল সে। দলে তার অন্তর্ভুক্তি আমাদের ক্রিকেটারদের জন্য খুবই কার্যকরী হবে।   বোলিং কোচ হিসেবে আগামী জুন পর্যন্ত আমাদের সঙ্গে থাকবেন তিনি। ”

ডান হাতি পেসার জার্গেনসেন অস্ট্রেলিয়ার তিনটি প্রাদেশিক দলের হয়ে প্রথম শ্রেণী ক্রিকেট খেলেছেন। কুইন্সল্যান্ড, তাসমানিয়া ও ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে দুটি গুরুত্বপূর্ণ অর্জনও রয়েছে। শেফিল্ড শিল্ড ফাইনালে তিনিই ১০ বা ততোধিক উইকেট নেওয়া প্রথম বোলার। বেলেরিভে ওভালে প্রথম শ্রেণী ক্রিকেটে প্রথম হ্যাটট্রিকও করেন তিনি। এছাড়া জার্গেনসেন অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-১৭ দলেও ছিলেন।

জার্গেসেনের কোচিং ক্যারিয়ার প্রায় ১৫ বছরের। ইংল্যান্ডের হরশ্যাম ক্রিকেট ক্লাবে মাত্র ২১ বছর বয়সে কোচ হিসেবে প্রথম নিয়োগ পান। এছাড়া ২০০৮-’১০ মৌসুমে নিউজিল্যান্ড ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেন। সম্প্রতি কিউই ক্রিকেটারদের হাই পারফরমেন্স কর্মসূচীতে হাই পারফরমেন্স কোচের দায়িত্বে ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১১


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।