[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
bangla news

ইতালি-ডাচদের বিপক্ষে ইংল্যান্ডের বিশ্বকাপ প্রস্তুতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৪ ৬:৪৬:২২ এএম
ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট (মাঝে) / ছবি: সংগৃহীত

ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট (মাঝে) / ছবি: সংগৃহীত

নেদারল্যান্ডসের পর বিশ্বকাপের চূড়ান্ত পর্বের আগেই বিদায় নিল আরেক ইউরোপিয়ান পরাশক্তি ইতালি। অঘটনের শিকার এই দুই দলের বিপক্ষে ওয়ার্ল্ডকাপ ওয়ার্মআপ ম্যাচ খেলবে ইংল্যান্ড।

প্লে-অফ পর্বে সুইডেনের কাছে ইতালির পরাজয়ের পর ম্যাচ দু’টির সূচি ঘোষণা করে ইংল্যান্ড। প্রথম লেগে ১-০ ব্যবধানে হারের পর সান সিরো স্টেডিয়ামে ফিরতি পর্বের ম্যাচে গোলশূন্য ড্রয়ে কপাল পুড়ে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

১৯৫৮ সালের পর এই প্রথম ওয়ার্ল্ডকাপ মিস করবে ইতালি। আজ্জুরিদের জার্সিতে আর দেখা যাবে না বিশ্বকাপ জয়ী কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন, পরীক্ষিত মিডফিল্ডার ড্যানিয়েল ডি রসি, অভিজ্ঞ ডিফেন্ডার জর্জিও কিয়েলিনি ও আন্দ্রে বার্জাগলিকে। চারজনই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

২০১৮ ওয়ার্ল্ডকাপ সামনে রেখে প্রীতি ম্যাচে ইতালি ও নেদারল্যান্ডসকে মোকাবিলা করবে ইংল্যান্ড। আমস্টারডাম সফরে গিয়ে আগামী বছরের ২৩ মার্চ ইয়োহান ক্রুইফ অ্যারেনায় ডাচদের মুখোমুখি হবে ইংলিশরা। চারদিন পর লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইতালিয়ানদের আতিথ্য দেবে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।

বিশ্বকাপের জন্য নিজেদের ঝালিয়ে নিতেই হাইপ্রোফাইল প্রতিপক্ষের বিপক্ষে খেলার পরিকল্পনা অব্যাহত রাখছেন ইংলিশ কোচ সাউথগেট। এরকম ফিক্সচার ঘোষণা করাটাই তার প্রমাণ। গত সপ্তাহে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচটি গোলশূন্য ড্রয়ে নিষ্পত্তি হয়। ওয়েম্বলিতে মঙ্গলবারের (১৪ নভেম্বর) হাইভোল্টেজ ম্যাচে তাদের প্রতিপক্ষ ব্রাজিল। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ১৪ নভেম্বর, ২০১৭
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db