[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
bangla news

বিশ্বকাপে সুইডেন, অবসর ভেঙে ফিরবেন ইব্রা?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৪ ৪:৩০:৫৭ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালিকে বিদায় করে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার টিকিট পেয়েছে সুইডেন। যা এখন ‘টক অব দ্য ফুটবল’। তাতে বাড়তি মাত্রা যোগ করছে জ্লাতান ইব্রাহিমোভিচের অবসর ভেঙে ফেরার সম্ভাবনা!

প্লে-অফের প্রথম লেগে ১-০ ব্যবধানে জয়ের পর ফিরতি পর্বের ম্যাচে গোলশূন্য ড্রয়ে বাঁধভাঙা উল্লাসে মাতে সুইডিশরা। সান সিরো স্টেডিয়ামে সমর্থকদের সামনে লজ্জায় ডোবে ইতালি। ১৯৫৮ সালের পর এই প্রথম ওয়ার্ল্ডকাপ মিস করবে তারা। ইতালির জার্সিতে আর দেখা যাবে না বিশ্বকাপ জয়ী কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন, পরীক্ষিত মিডফিল্ডার ড্যানিয়েল ডি রসি, অভিজ্ঞ ডিফেন্ডার জর্জিও কিয়েলিনি ও আন্দ্রে বার্জাগলিকে। চারজন আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সুইডেনের বিশ্বকাপ খেলা ছাপিয়ে আধিপত্য করে ইব্রাহিমোভিচ ইস্যু। এতে হতবুদ্ধি অবস্থা হয় কোচ জ্যান অ্যান্ডারসনের। তিনি সাবেক অধিনায়কের ২০১৮ ওয়ার্ল্ডকাপে প্রত্যাবর্তনের সম্ভাবনা নাকচ করে দেন। রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করা খেলোয়াড়দের দিকেই ফোকাস রাখতে চান তিনি।

সুইডিশদের সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার ২০১৬ ইউরোর পর জাতীয় দলের জার্সিকে বিদায় বলে দেন। হাঁটুর ইনজুরির কারণে ৩৬ বছর বয়সী ম্যানচেস্টার ইউনাইটেড স্ট্রাইকার গত এপ্রিলের পর থেকে প্রতিযোগিতামূলক ম্যাচের বাইরে।

নিজের অফিসিয়াল টুইটার পেজে ইতালি বধের পর সুইডেন টিমের উচ্ছ্বাসের ছবি পোস্ট করেছেন ইব্রাহিমোভিচ। সাবেক এই ‘গোলমেশিন’ অবসর ভাঙার পরিকল্পনা করছেন কিনা তা অজানা।

কোচের চোখে সেই সুযোগ নেই। সংবাদ সম্মেলনে এরকম প্রশ্ন শুনে অবাকই হয়েছেন অ্যান্ডারসন, ‘এটা অবিশ্বাস্য! এই খেলোয়াড়টি (ইব্রাহিমোভিচ) দেড় বছর আগে সুইডেনের হয়ে খেলা বন্ধ করেছে। আমরা এখনো তাকে নিয়ে কথা বলছি। আমাদের এই টিমের গ্রেট খেলোয়াড়দের নিয়ে কথা বলা উচিৎ যা আমি বিশ্বাস করি। ইব্রাহিমোভিচ যখন দলে ছিল আমরা ভিন্ন স্টাইলের ফুটবল খেলেছিলাম। সে অান্তর্জাতিক ফুটবল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে, সে একজন গ্রেট চ্যাম্পিয়ন। কিন্তু আমাদের মানিয়ে নিতে হবে এবং অন্য স্টাইল খুঁজে বের করতে হবে।’

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ১৪ নভেম্বর, ২০১৭
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache