[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

তিনশো’তেও তৃপ্ত নন নারাইন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১৩ ৭:৩১:১৫ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

গেল ১১ নভেম্বর বিপিএলে সিলেট সিক্সার্সের বিপক্ষে ম্যাচে রস হোয়াইটলিকে জহুরুল ইসলামের হাতে তুলে দিয়ে বিশ্বের প্রথম স্পিনার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ উইকেটের অনন্য মাইলফলক স্পর্শ করেন ঢাকা ডায়নামাইটসের ডানহাতি ক্যারিবীয় অফস্পিনার সুনিল নারাইন।

টি-টোয়েন্টি ফরমেটে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় তার আগে আছেন মাত্র দু’জন। এই দু’জনই পেসার। ৩৮৭ উইকেট নিয়ে শীর্ষে ওয়েস্ট ইন্ডিজ দলে তারই সতীর্থ পেসার ডোয়াইন ব্রাভো। আর ৩২৫ উইকেট নিয়ে দুই নম্বরে লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। আর প্রথম কোনো স্পিনার হিসেবে ৩০১ উইকেট শিকার করে শীর্ষে নারাইন।

এখানেই থামতে চাইছেন না নারাইন। আরও উইকেট শিকার করে চাইছেন অনন্য এক উচ্চতা স্পর্শ করতে। ব্যাটসম্যানদের নিজের স্পিন বিষে নীল করে চাইছেন সামনের দুই শিকারিকেও ছাপিয়ে যেতে।

সোমবার (১৩ নভেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে তিনি জানান, ‘ক্রিকেটে আপনি সবসময়ই ভালো করতে চাইবেন। তাছাড়া ভালো কিছু করাও কিন্তু একটি অর্জন। এর মানে হচ্ছে আপনি ক্রিকেট নিয়ে কাজ করছেন এবং সেখানেই ফোকাস করছেন। তবে আমার মনে হয় ভবিষ্যতে আমার অর্জনের আরও কিছু বাকি আছে। সেদিকেই আমি ধাপে ধাপে এগিয়ে যাবো।’

ক্যারিবীয় স্পিন জাদুকর নারাইন ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলে ২৫২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩০১ উইকেটের রেকর্ডময় এই সংগ্রহটি পেয়েছেন। টি-টোয়েন্টির আন্তর্জাতিক অঙ্গনে তার যাত্রা শুরু হয়েছিল ২০১২ সালের ২৭ মার্চ, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৪৮ ম্যাচে তার উইকেট সংখ্যা ৫০টি।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ১৩ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db