[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

ওয়াটসনের বিপিএল স্বপ্ন শেষ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-০১ ৩:৫১:৪২ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো বিপিএলে খেলতে মুখিয়ে ছিলেন শেন ওয়াটসন। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের দুর্ভাগ্যই বলতে হবে! অস্ট্রেলিয়ার সাবেক তারকা অলরাউন্ডারকে পাচ্ছে না তারা। ইনজুরির কারণে ছিটকে গেছেন ওয়াটসন।

জানা যায়, পায়ের ইনজুরিতে ভুগছেন ৩৬ বছর বয়সী ওয়াটসন। তাই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলার ইচ্ছাটা এই মৌসুমে পূরণ হচ্ছে না। সংবাদমাধ্যমে ওয়াটসনের না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকার কোচ খালেদ মাহমুদ ‍সুজন।

বিপিএল নিয়ে ওয়াটসন কতটা রোমাঞ্চিত ছিলেন তা ঢাকা ডায়নামাইটসের ফেসবুক পেজে দেওয়া ভিডিও বার্তায় তার কথাতেই স্পষ্ট ছিল, ‘ঢাকা ডায়নামাইটসের হয়ে বিপিএল খেলতে আমি মুখিয়ে আছি। ক্রিকেটের প্রতি বাংলাদেশের দর্শকদের উন্মাদনা এর আগেও দেখেছি। এবার ঢাকা ডায়নামাইটসের সমর্থকদের মাতাতে আসছি। মাঠে আসুন এবং বিপিএলের উত্তেজনা অনুভব করুন।’

২০১১ বিশ্বকাপের পর বাংলাদেশ সফরে এসেছিলেন শেন ওয়াটসন। মিরপুর শের-ই-বাংলায় টাইগারদের বিপক্ষে মাত্র ৬৯ বল মোকাবেলা করে সেঞ্চুরি তুলে নেন। ৯৬ বলে ১৫টি চার আর ১৫টি ছক্কায় ক্যারিয়ার সেরা ১৮৫ রানের ইনিংসটি খেলেছিলেন তিনি। সেই ইনিংসটিকে ভুলেননি ওয়াটসন। এবারও একই ফর্ম ধরে রাখার প্রত্যয় তার।

গত সেপ্টেম্বরে প্রকাশিত ভিডিওতে তিনি যোগ করেন, ‘বাংলাদেশ সফরে আমি আমার ক্যারিয়ার সেরা ইনিংসটি খেলেছিলাম। আশা করছি ওই ফর্ম এবারও ফিরিয়ে আনতে পারব।’ ভিডিও বার্তায় ঢাকা ডায়নামাইটসের স্লোগান দিতে ভুল করেননি তিনি, ভাঙা উচ্চারণে বাংলায় বলেছেন, ‘জিতবে ঢাকা দেখবে দেশ।’

আগামী ৪ নভেম্বর বিপিএলের পঞ্চম আসরের পর্দা উঠবে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে সাকিবের ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি সিলেট সিক্সার্স।

ওয়াটসন না থাকলেও সাকিব আল হাসানের নেতৃত্বে ঢাকা স্কোয়াডে তারকার কমতি নেই। অভিজ্ঞ আর তরুণদের সমন্বয়ে এবারও শিরোপার অন্যতম দাবিদার তারা। এবার একাদশে পাঁচজন বিদেশি ক্রিকেটার খেলতে পারবেন। ওয়াটসনের অভাব পূরণ করতে পারেন ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড।

ব্যাটিংয়ে উপরের সারিতে আছেন ক্যারিবীয় বিস্ফোরক ওপেনার এভিন লুইস, শহীদ আফ্রিদি ও লঙ্কান জিনিয়াস কুমার সাঙ্গাকারা। স্পিন বোলিংয়ে প্রতিপক্ষের জন্য হুমকি হয়ে উঠতে পারেন আফ্রিদি। সঙ্গে পাচ্ছেন সুনীল নারাইনকে। পাকিস্তানের পেস আইকন মোহাম্মদ আমির কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তা আর বলার অপেক্ষা রাখে না।

দেশি খেলোয়াড়দের তালিকাটাও বেশ সমৃদ্ধ। এর মধ্যে মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি মারুফ, নাদিফ চৌধুরী, জহুরুল ইসলাম, সাকলাইন সজীব, আবু হায়দার রনি ও মোহাম্মদ শহীদ অন্যতম।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ১ নভেম্বর, ২০১৭
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache