ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ঘরের মাঠে ভালো খেলতে মরিয়া রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
ঘরের মাঠে ভালো খেলতে মরিয়া রিয়াল ছবি:সংগৃহীত

গত মৌসুমের ধারাবাহিকতা এ মৌসুমে ধরে রাখতে পারছে না রিয়াল মাদ্রিদ। লা লিগার ম্যাচে শুরু থেকে ধুঁকতে থাকা জিনেদিন জিদান শিষ্যরা এখনও নিজেদের সেরাটা দেখাতে পারেনি। বিশেষ করে এবারের মৌসুমে ঘরের মাঠেই সাফল্য দেখছে না গতবারের ডাবল জয়ীরা।

লিগে নিজেদের নবম ম্যাচে মাঠে নামছে রিয়াল। তাদের প্রতিপক্ষ এইবার।

সান্থিয়াগো বার্নাব্যুতে রোববার (২৩ অক্টোবর) বাংলাদেশ সময় রাত পৌনে একটায় মাঠে নামবে দু’দল।

লা লিগায় এখন পর্যন্ত আট ম্যাচ খেলেছে রিয়াল। যেখানে পাঁচ ম্যাচ জয়ের বিপরীতে হেরেছে একটিতে। দুটি ম্যাচ ড্র করেছে। ১৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে অবস্থান তৃতীয়। তবে ড্র করা দুই ম্যাচ ও হারের ম্যাচটি ছিলো ঘরের মাঠে। এছাড়া গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগেও টটেনহ্যামের বিপক্ষে বার্নাব্যু’তেই ড্র করেছে গ্যালাকটিকোরা।

ঘরের মাঠের এমন পারফরম্যান্সে চিন্তার ভাঁজ পড়েছে কোচ জিদানের কপালে। পাশাপাশি লিগের ম্যাচে খুব একটা ফর্মেও নেই দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। যদিও নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি চারটি ম্যাচ। তবে বাকি চার ম্যাচে একটি গোল করতে সমর্থ হয়েছেন পর্তুগাল অধিনায়ক।

রিয়াল শিবিরে অবশ্য কিছুটা স্বস্তি হতে পারে প্রতিপক্ষ এইবার বলে। কেননা এখন পর্যন্ত দলটির সঙ্গে মুখোমুখি সাক্ষাতে কখনো হারতে হয়নি তাদের। আট ম্যাচের দেখায় ছয়টিতেই জয় তুলে নিয়েছে লা লিগার রেকর্ড শিরোপাধারীরা। দুটি ম্যাচ ড্র হয়েছে।

চলতি মৌসুমে এইবারের অবস্থাও খুব একটা ভালো না। আট ম্যাচে খেলে দুটি জয়ের বিপরীতে হেরেছে পাঁচটিতে, একটি ম্যাচ ড্র। ২০ দলের মধ্যে অবস্থান ১৬তম। লিগ টেবিলে ৯ ম্যাচের আটটি জয় ও একটি ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ২১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ভ্যালেন্সিয়া।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ২২ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।