ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

খেলা

দৃষ্টিহীনদের দাবা প্রতিযোগিতা শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
দৃষ্টিহীনদের দাবা প্রতিযোগিতা শুরু ছবি: সংগৃহীত

ন্যাশনাল ফেলোশিপ ফর দি অ্যাডভান্সমেন্ট অব ভিজ্যুয়ালি হ্যান্ডিক্যাপড (এনএফএভিএইচ) এর আয়োজনে সোমবার (১৬ অক্টোবর) থেকে শুরু হয়েছে দৃষ্টিহীনদের জাতীয় দাবা প্রতিযোগিতা-২০১৭। এ নিয়ে দ্বিতীয়বারের মতো এই প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করল ওয়ালটন গ্রুপ।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতা ১৮ অক্টোবর পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

‘৪৯তম বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস’ সামনে রেখেই মূলত এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রত্যেক দৃষ্টিহীন দাবাড়ুকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে একটি করে সাদাছড়ি দেওয়া হয়। এবারের এই প্রতিযোগিতায় বাংলাদেশের বিভিন্ন প্রান্ত ৬০ জনের অধিক দৃষ্টিহীন দাবাড়ু অংশ নিয়েছেন।  

সোমবার বাংলাদেশ দাবা ফেডারেশনের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনএএসপিডি সেক্রেটারি জেনারেল ড. সেলিনা আক্তার, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি গাজী সাইফুল তারেক। উপস্থিত ছিলেন আন্তর্জাতিক বিচারক হারুন অর রশিদ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ন্যাশনাল ফেলোশিপ ফর দি এডভান্সমেন্ট অব ভিজুয়্যালী হ্যান্ডিক্যাপড (এনএফএভিএইচ) নির্বাহী পরিচালক মো. জাহাঙ্গীর আলম।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।