[x]
[x]
ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ফ্রান্সের সাবেক মন্ত্রীর কাছে নাদালের ক্ষতিপূরণ দাবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৬ ৩:৪৮:৫৩ এএম
রাফায়েল নাদাল ও  ফ্রান্সের সাবেক ক্রীড়ামন্ত্রী রোজলেনে ব্যাচেলট/ ছবি: সংগৃহীত

রাফায়েল নাদাল ও ফ্রান্সের সাবেক ক্রীড়ামন্ত্রী রোজলেনে ব্যাচেলট/ ছবি: সংগৃহীত

নিষিদ্ধ ড্রাগ নেওয়ার অভিযোগ তোলা ফ্রান্সের সাবেক ক্রীড়ামন্ত্রী রোজলেনে ব্যাচেলটের বিরুদ্ধে ১ কোটি ইউরো ক্ষতিপূরণ দাবি করেছেন রাফায়েল নাদালের আইনজীবী। গত বছর একটি ফ্রেঞ্চ টিভি চ্যানেলে ব্যাচেলট মন্তব্য করেছিলেন, পজিটিভ ড্রাগ টেস্ট এড়াতে মিথ্যা হাঁটুর ইনজুরির কারণ দেখিয়ে নাদাল ২০১২ সিজনের শেষ ছয় মাস মিস করেন।

২০১২ ও ২০১৩ এ সময়ে নাদাল নিষিদ্ধ ড্রাগ নিয়েছেন এমন দাবি তুলে সাড়া ফেলে দিয়েছিলেন ব্যাচেলট। যিনি ২০০৭ থেকে ২০১০ পর্যন্ত ফ্রান্সের ক্রীড়ামন্ত্রীর দায়িত্বে ছিলেন। এর জেরেই ক্ষতিপূরণ চেয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন স্প্যানিশ টেনিস আইকন।

প্যারিসের আদালতে শুক্রবারের (১৩ অক্টোবর) শুনানিতে নাদাল ও ব্যাচেলট উপস্থিত ছিলেন না। চীনের সংহাই মাস্টার্সে খেলার কারণে থাকতে পারেননি ওয়ার্ল্ড নাম্বার ওয়ান (ফাইনালে রজার ফেদেরারের কাছে হেরে গেছেন)।

কোর্টে নাদালের আইনজীবি প্যাট্রিক মাইসোনেউভ বলেন, ‘ব্যাচেলটের আগের পদের জন্য এ ধরনের মন্তব্য মারাত্বক। এটা বিশেষ করে বর্তমান ও ভবিষ্যৎ স্পন্সরশিপে প্রভাব ফেলবে। নাদাল আমাকে যুক্তিতর্ক শেষ করতে ব্যাচেলটকে জুলাই ২০১২ থেকে ২০১৩ সালের জানুয়ারি পর্যন্ত ড্রাগ টেস্টের রিপোর্ট দেখাতে বলেছেন। ওই সময়টায় হাঁটুর ইনজুরির কারণেই তিনি কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি।’

ব্যাচেলটের আইনজীবী অভিভিয়ের চাপুইস তার মক্কেলের পক্ষে সাফাই গাইছেন, ‘সাফল্য অর্জন ও ডোপিং প্রোগ্রামের দুর্বলতার মধ্যে অনেক পার্থক্য বিদ্যমান। ব্যাচেলটের মন্তব্য ক্রিস্টফ রোচাস ও ড্যানিয়েল কোলারারের (সাবেক টেনিস খেলোয়াড়) স্টেটমেন্টের ভিত্তিতে এসেছে যারা বলেছিলেন নাদাল নিষিদ্ধ ড্রাগ নিয়েছেন। কোন স্পন্সর নাদালকে ছেড়ে গেছে? কেউ না। যদি রোজলেনে ব্যাচেলট নিন্দিত হন এবং ১ ইউরোর জন্যও দোষী সাব্যস্ত হন তবে কোর্ট এ পরিমান ক্ষতিপূরণ উপহার দেবে।’

আগামী ১৬ নভেম্বর শুনানির রায় ঘোষণা করার কথা রয়েছে। কিন্তু শেষ পর্যন্ত হয়তো আপিল করবেন ব্যাচেলট। গত বছরের এপ্রিলে নাদাল বলেছিলেন ক্ষতিপূরণের অর্থ শিশুদের চ্যারিটিতে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ১৬ অক্টোবর, ২০১৭
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa