ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রংপুর রাইডার্সে যোগ দিলেন মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
রংপুর রাইডার্সে যোগ দিলেন মালিঙ্গা রংপুর রাইডার্সে যোগ দিলেন মালিঙ্গা-ছবি:সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথমবারের মতো খেলতে যাচ্ছেন শ্রীলঙ্কান ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা। বিপিএলের অন্যতম দল রংপুর রাইডার্সে খেলার ব্যাপারে একমত পোষণ করেছেন এই তারকা পেসার। আগামী ৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে বিপিএলের পঞ্চম আসর।

এবারের বিপিএলের সঙ্গে একই সময়ে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ ‘গ্লোবাল টি-২০ লিগ’ হওয়ার কথা ছিলো। তবে অর্থনৈতিক সমস্যার কারণে তারা প্রথমবারই থমকে গেছে।

আর সেই টুর্নামেন্টে চুক্তিবদ্ধ হয়েছিলেন মালিঙ্গা। কিন্তু সেই আসরটি না হওয়ায় বিপিএলে তাকে চুক্তিবদ্ধ করায় রংপুর।

বিশ্বব্যাপী টি-২০ লিগগুলো খেলা বোলারদের মধ্যে মালিঙ্গা দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। এখন পর্যন্ত তিনি মোটামুটি বিপিএল ছাড়া অন্য সব লিগেই খেলেছেন।

ভারতের আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ানসের সফল পেসার মালিঙ্গা। এছাড়া খেলেছেন ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের গায়ানা অ্যামাজন ও জ্যামাইকা তালাওয়াসে। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের দল মেলবোর্ন স্টার্স ও ইংলিশ কাউন্টি কেন্টে পারর্ফম করেছেন।

পঞ্চম আসরে রংপুর রাইডার্সের পুরো স্কোয়াডঃ 

দেশি: মাশরাফি বিন মুর্তজা (আইকন), মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, সোহাগ গাজী, শাহরিয়ার নাফিস, নাজমুল অপু, জিয়াউর রহমান, ফজলে রাব্বি, আবদুর রাজ্জাক, এবাদাত হোসেন, ইলিয়াস সানি, নাহিদুল ইসলাম, জহির খান।

বিদেশি: রবি বোপারা, ডেভিড উইলি, স্যামুয়েল বদ্রি, জনসন চার্লস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, অ্যাডাম লিথ, ক্রিস গেইল, শামিউল্লাহ শেনওয়ারি, স্যাম হেইন ও লাসিথ মালিঙ্গা।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ১৬ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।