[x]
[x]
ঢাকা, বুধবার, ৪ আশ্বিন ১৪২৫, ১৯ সেপ্টেম্বর ২০১৮
bangla news

শুধু জাতীয় দল নয়, আইপিএলও খেলবেন না নেহরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১১ ১১:৫৪:৪২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

৩৮ বছর বয়সী ভারতীয় পেসার আশিস নেহরা এবার ক্রিকেটের সব ফরমেটকে বিদায় বলে দিচ্ছেন। তার ১৮ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানছেন আগামী ১ নভেম্বর তার ঘরের মাঠ ফিরোজ শাহ কোটলায়। সেখানে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে।

২০১৬ সালের জানুয়ারি থেকে ভারতের হয়ে শুধু টি-টোয়েন্টি খেলছেন নেহরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের চলমান টি-টোয়েন্টি সিরিজের দলেও আছেন। কিন্তু প্রথম দুই ম্যাচে তাকে একাদশে না রাখায় হয়তো নিজের সিদ্ধান্তটা এভাবেই নিতে হলো নেহরাকে। ১২ বার অস্ত্রোপচার করা নেহরা ক’দিন আগেই বলেছিলেন, বয়স কোনো ব্যাপার না, ৪০ বছর বয়স পর্যন্ত খেলতে চাই।

শুধু আন্তর্জাতিক ক্রিকেটই নয়, আইপিএলসহ সব ধরনের ঘরোয়া ক্রিকেটও ছেড়ে দেবেন নেহরা।

১৯৯৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দিয়ে নেহরার আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরু। ওয়ানডেতে অভিষেক ২০০১ সালে। ২০০৪ থেকে সাদা পোশাকে খেলেননি। ২০১১ বিশ্বকাপের সেমি-ফাইনালই নেহরার শেষ ওয়ানডে। ২০০৫ সালের সেপ্টেম্বর থেকে ২০০৯ সালের জুন পর্যন্ত খেলতে পারেননি একটি আন্তর্জাতিক ম্যাচও।

আইপিএল দুর্দান্ত ফর্ম দেখিয়ে ফেরেন জাতীয় দলে। ২০১১ বিশ্বকাপে ভারতের পেস বোলিংয়ের মূল ভরসা হয়ে ওঠেন তিনি। এরপর আবারো হারিয়ে যান। ২০১৬’র টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারো হাজির হন ভারতের অন্যতম পেসার হিসেবে।

২০০৩ বিশ্বকাপের ৩০তম ম্যাচে ডারবানে বাঁহাতি এই পেসার ইংল্যান্ডের বিপক্ষে ২৩ রানে ৬ উইকেট নিয়েছিলেন। যা এখনও বিশ্বকাপে ভারতের সেরা বোলিংয়ের রেকর্ড।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ১২ অক্টোবর ২০১৭
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa