ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

ভারতকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০
ভারতকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা

কলম্বো: ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে রোববার ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে স্বাগতিক শ্রীলঙ্কা। রংগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে রোববার আট উইকেটে জয় পায় তারা।



ভারত: ১০৩ (৩৩.৪ ওভার)
শ্রীলঙ্কা: ১০৪/২ (১৫.১)
 
ভারতীয় ব্যাটসম্যানরা কোমর সোজা করে দাঁড়ানোর সুযোগই পেলেন না। থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা এবং নুয়ান কুলাসেকারা ধ্বসিয়ে দিলেন তাদের ইনিংস। কখনো গতি, কখনো লাইন লেন্থ ঠিক রেখে বল করে প্রত্যেকেই একাধিক উইকেট শিকার করলেন। থিসারা একাই নিলেন পাঁচ উইকেট। ৭.৪ ওভারে একটি মেডেনসহ ২৮ রান দিয়ে পাঁচজনকে সাজঘরে ফিরিয়েছেন।

অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দল চাপে মুক্ত হতে না পারায় ইনিংসটা গড়ালো ৩৩.৪ ওভার পর্যন্ত। টালমাটাল পরিস্থিতিতে রানের সঙ্গেও পাল্লা দেওয়া সম্ভব হয়নি। ভারতের ইনিংস গুটিয়ে গেলো ১০৩ রানে।

দশজনের মোট রান যেখানে ১০৩। সেখানে ব্যক্তিগত সংগ্রহ খুব বড় হওয়ার নয়। যুবরাজ সিংয়ের ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ৩৮ রান। এই স্কোর পেতেও ৬৪ বল খেলেছেন যুবরাজ। এছাড়া বীরেন্দ্র শেবাগ ১২, রহিত শর্মা ১১ আর ধোনির সংগ্রহ ১০। বাকিদের রান পাশাপাশি সাজালে টেলিফোন ডিজিটে রূপ নেবে।    

লঙ্কানদের জন্য কঠিন কোন লক্ষ্য নয়। টি-টোয়েন্টি ম্যাচের চেয়েও সহজ ছিলো ত্রিদেশীয় সিরিজের এই একদিনের ম্যাচটি। ১৫.১ ওভারে খেলা শেষ।

উদ্বোধনী জুটিতে এসেছে ৭৯ রান। তিলকা রতেœ দিলশান ৩৫ এবং মাহেলা জয়াবর্ধনে ৩৩ রান করেছেন। জয়ের জন্য বাকি রান আসে উপুল থারাঙ্গা (১২) এবং অধিনায়ক কুমার সাঙ্গাকারার (১১) ব্যাট থেকে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘন্টা, আগস্ট ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa