ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিককে বিদায় জানাতে এলেন বাবা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
মুশফিককে বিদায় জানাতে এলেন বাবা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলেতে ৪৩ দিনের সফরে দেশ ছাড়ছেন প্রিয় পুত্র ও বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। তাইতো তাকে স্বশরীরে বিদায় জানাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে হাজির হন বাবা মাহবুব হামিদ তারা।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে নিজ গাড়িতে করে বাবাকে নিয়ে বিমানবন্দরে মুশফিক হাজির হলে আলোকচিত্রীদের ফ্রেমবন্দি হন দু’জনই। এরপর বাবাকে নিয়ে বিমানবন্দরের অভ্যন্তরে প্রবেশ করেন মুশফিক।

সন্ধ্যা সাড়ে ৭টায় এমিরেটস এয়ারলাইন্স যোগে দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন মুশফিকুর রহিম ও তার দল। প্রোটিয়া সফরে গিয়ে এমাসের ২১-২৩ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে উইলোমুর পার্কে তিন দিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ একাদশ।

এরপর এ মাসের ২৮ তারিখ থেকে ২ অক্টোবর সেনউইস পার্কে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের মোকাবেলা করবে সফরকারী বাংলাদেশ। ৬-১০ অক্টোবর ম্যাংগুয়াং ওভালে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

টেস্ট মিশন শেষে একদিন বিরতির পর একই ভেন্যুতে ১২ অক্টোবর একদিনের প্রস্তুতি ম্যাচে অংশ নেবে আফ্রিকার আমন্ত্রিত একাদশ ও বাংলাদেশ একাদশ।

১৫ অক্টোবর ডি বিয়ারস ‍ডায়মন্ড ওভালে টাইগার ও প্রোটিয়াদের মধ্যে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। সিরিজের দ্বিতীয় ওয়ানডেটি অনুষ্ঠিত হবে ১৮ অক্টোবর বোলান্ড পার্কে। আর ২২ অক্টোবর বাফেলো পার্কে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী বাংলাদেশ।

ওয়ানডে মিশন শেষে ২৬ অক্টোবর দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ম্যাংগুয়াং ওভালে। এরপর ২৯ অক্টোবর সেনউইস পার্কে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সিরিজের সমাপ্তি টানবে টাইগার শিবির।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।