ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

জাপানকে হারিয়ে দ্বিতীয় পর্বে হল্যান্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-১৯ ৩:৫২:১৩ পিএম

জাপানকে হারিয়ে দ্বিতীয় পর্বে জায়গা করে নিয়েছে হল্যান্ড। শনিবার ‘ই’ গ্রুপের খেলায় তারা ১-০ গোলে হারায় ব্লু সামুরাইদের। খেলায় জয়সূচক গোলটি করেন ওয়েসলি স্নাইডার।

ঢাকা: জাপানকে হারিয়ে দ্বিতীয় পর্বে জায়গা করে নিয়েছে হল্যান্ড। শনিবার ‘ই’ গ্রুপের খেলায় তারা ১-০ গোলে হারায় ব্লু সামুরাইদের। খেলায় জয়সূচক গোলটি করেন ওয়েসলি স্নাইডার।

ডারবানের মোসেস মোভিদা স্টেডিয়ামে শুরুতে ডাচদের আক্রমণে রক্ষণভাগেই নিজেদের গুটিয়ে রাখে জাপান। কিন্তু খেলা যতই এগোতে থাকে কোচ তাকেশি ওকাদার শিষ্যরা খোলস ছেড়ে বেড়িয়ে আসেন। বিরতির আগে কয়েকবার ডাচ গোল মুখে ঝটিকা আক্রমণও চালায় তারা।

প্রথমার্ধের খেলায় গোল পায়নি কোনো পক্ষই। দ্বিতীয়ার্ধে জাপানের রক্ষণভাগের ওপর প্রচন্ড চাপ সৃষ্টি করে বার্ট ফন মারউইকের দল। গোলও আদায় করে নেয় কমলা রংয়ের জার্সিধারীরা।

৫৩ মিনিটে জাপানের ডি বক্সে রবিন ফন পার্সির থেকে বল পেয়ে ওয়েসলি স্নাইডার গোলমুখে শট নেন। গোলরক্ষকের হাতে লেগে জালে জড়িয়ে যায় বল। খেলার বাকি সময়ে উভয় দলই গোলের বেশ কয়েকটি সুযোগ সৃষ্টি করে। কিন্তু গোল আদায় করতে পারেনি তারা। ফলে স্নাইডারের গোলটিই উভয় দলের মধ্যে ব্যবধান গড়ে দেয়।

টানা দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পর্ব নিশ্চিত করলো ডাচরা।

জাপানের পরবর্তী ম্যাচ ২৪ জুন ডেনমার্কের বিপক্ষে। একই দিন হল্যান্ড ক্যামেরুনের মুখোমুখি হবে।

প্রথম খেলায় জাপান ১-০ গোলে ক্যামেরুনকে এবং হল্যান্ড ২-০ গোলে ডেনমার্ককে পরাজিত করে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮৪০ ঘ. ১৯ জুন ২০১০
এএইচএস/সিজি/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db