ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

রিয়ালের জয়, ড্র ম্যানইউ’র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১১
রিয়ালের জয়, ড্র ম্যানইউ’র

মাদ্রিদ: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের খেলায় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে রুখে দিয়েছে সুইজারল্যান্ডের বাসেল। তারা ৩-৩ গোলে পয়েন্ট ভাগাভাগি করেছে রেড ডেভিলসদের সঙ্গে।

হোঁচট খেয়েছে আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিও। জার্মানির বায়ান মিউনিখের কাছে ২-০ গোলে হেরেছে রবার্তো মানচিনির শিষ্যরা। তবে রিয়াল মাদ্রিদ ৩-০ গোলে হারিয়েছে আয়াক্সকে।

সান্তিয়াগো বানার্ব্যুতে ২৫ মিনিটে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ফ্রান্সের করিম বেনজেমার পাস থেকে লক্ষ্যভেদ করেন ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলের কাকা। এই গোলের যোগানদাতা ছিলেন পর্তুগিজ উইঙ্গার রোনালদো।

দারুণ ছন্দে থাকা রিয়াল সফরকারীদের ওপর আধিপত্য বজায় রেখেই বিরতিতে যায়। দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে ব্যবধান (৩-০) বাড়ান বেনজেমা। কাকার ঠেলে দেওয়া বলে এই গোল করেন ফ্রান্স ফরোয়ার্ড। শেষপর্যন্ত আধিপত্য ধরে রাখলেও পরে গোলের ঠিকানা খুঁজে পাইনি কোচ হোসে মরিনহোর শিষ্যরা।

রিয়ালের সহজ জয়ের দিনে পয়েন্ট খুইয়েছে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথমার্ধে বাসেলের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ম্যানইউ। দুটি গোলই করেন ওয়েলবেক (১৬ ও ১৭ মি:)।

বিরতির পর খোলস ছেড়ে বেরিয়ে আসে বাসেল। ৫৮ ও ৬০ মিনিটে পরপর দুটি গোল করে দলকে সমতায় ফেরান মিডফিল্ডার ফ্যাবিয়ান ফ্রেই। ৭৬ মিনিটে পেনাল্টির পায় বাসেল। স্পট কিক থেকে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন ফ্রেই।

পিছয়ে পড়েও দমে যায়নি স্বাগতিকরা। জয়ে না পেলেও অত্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেছে। তাই খেলার অন্তিমমুহূর্তে অ্যাশলে ইয়াংয়ের গোলে ৩-৩ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় স্যার অ্যালেক্স ফার্গুসনের দলকে।

এদিকে বায়ার্ন মিউনিখ ২-০ তে ম্যানচেস্টার সিটিকে, একই ব্যবধানে ইতালির নেপোলি স্পেনের ভিয়ারিয়ালকে, ইন্টার মিলান ৩-২ এ সিএসকে মস্কোকে এবং ফ্রান্সের অলিম্পিক লিও ২-০ ব্যবধানে হারায় ক্রোয়েশিয়ার ডাইনামো জাগরেবকে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।