ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

আইপিএল’র বন্ধদুয়ার খুলছে পাক ক্রিকেটারদের জন্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১১
আইপিএল’র বন্ধদুয়ার খুলছে পাক ক্রিকেটারদের জন্য

নয়া দিল্লি: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র প্রথম প্রতিযোগিতায় খেলেন পাকিস্তানের ক্রিকেটাররা। কিন্তু ২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার পরপরই প্রতিযোগিতায় অংশগ্রহণের দ্বার বন্ধ হয়ে যায় ইমরান খানের উত্তরসূরিদের।

  অবশেষে আইপিএলের নতুন কমিশনার রাজিব শুক্লা প্রতিযোগিতার আগামী মৌসুমে চিরপ্রতিদ্বন্দ্বী পাক খেলোয়াড়দের  খেলার বিষয়ে শুভ ইঙ্গিত দিয়েছেন।

দ্য এক্সপ্রেস ট্রিবুনকে এক সাক্ষাৎকারে শুক্লা বলেন,“আইপিএলে পাকিস্তানি ক্রিকেটাররা নিষিদ্ধ হবেন না। প্রতিযোগিতার জন্য আমরা পাকিস্তানি আম্পায়ার ও রেফারিদের হায়ার (ভাড়া) করেছি। এদিক দিয়ে প্রতিযোগিতায় ফেরার সম্ভাবনা আছে ক্রিকেটারদেরও। আমরা আমাদের পথ খোলা রেখেছি। ”

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)’র সিনিয়র ফাংশনারির দায়িত্ব পালন করা শুক্লা বলেন,“আগামী সভাতেই পাক ক্রিকেটাদের অন্তর্ভুক্ত করার বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। সভায় ২০১২ সালের প্রতিযোগিতার জন্য তাদের অংশগ্রহণের বিষয়টি বিবেচনা করবো আমরা। ”

২০০৮ সালে ম্ম্বুাইয়ে সন্ত্রাসী হামলার পরই পাকিস্তানি ক্রিকেটারদের আইপিএলে অংশগ্রহণ বন্ধ হয়ে যায়। এ হামলার জের ধরে সম্পর্কের দারুণ অবনতি হয় দুই দেশের সরকারের মধ্যে। তারপরও অনেক পাক ক্রিকেটার প্রতিযোগিতায় অংশগ্রহণের ব্যাপারে তাদের মতামত দিয়েছেন বিভিন্ন অনুষ্ঠানে। তাতেও পথ উন্মুক্ত করেনি আইপিএল কর্তৃপক্ষ। যাই হোক, নতুন কমিশনার শুক্লার আশ্বাস বাস্তবে রূপ নিলে আগামী মৌসুমে হয়তো আবারও ফিরবেন শহীদ আফ্রিদি, আব্দুল রাজ্জাক ও উমর গুলরা।

বাংলাদেশ সময়: ১৬৪৫ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।