ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ইলিয়েভস্কিকে সন্তুষ্ট করলো অনূর্ধ্ব-১৯

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১১
ইলিয়েভস্কিকে সন্তুষ্ট করলো অনূর্ধ্ব-১৯

ঢাকা: প্রস্ততি ম্যাচে হেড কোচ রবার্ট রুবচিচের নজর কেড়েছে অনূর্ধ্ব-১৯ দলের পারফরমেন্স। সোমবার জাতীয় ‘এ’ দলের বিপক্ষে ২-১ গোলের অসাধারণ জয় তুলে নেয় তারা।

দিনের অপর ম্যাচে জাতীয় দল ‘বি’ গোলশূন্য ড্র করেছে অনূর্ধ্ব-২২ এর বিপক্ষে।

সাফ চ্যাম্পিয়নশিপের জন্য জাতীয় দল এবং অক্টোবরে ঢাকায় অনুষ্ঠেয় এএফসি অনুর্ধ্বÑ১৯ বাছাইপর্বের জন্য দল গঠনের উদ্দেশ্য জাতীয় দল ও বয়সভিত্তিক দলগুলোকে নিয়ে সোমবার তিনটি প্রস্তুতি ম্যাচের আয়োজন করেন কোচ নিকোলা ইলিয়েভস্কি।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মামুন খান, মোহাম্মদ সুজন, আরিফুল ইসলাম, ওয়ালি ফয়সাল, নাসিমুল ইসলাম মামুন, প্রানতোষ ,কোমল, তৌহিদুল আলম সবুজ, তৌহিদুল এবং সাখাওয়াত হোসেন রনিকে নিয়ে গড়া জাতীয় দল ‘এ’কে ২-১ গোলে হারিয়েছে অনুর্ধ্ব-১৯‘বি’ দল। বিজয়ী দলের পক্ষে দুটি গোলই করেন সজীব। জাতীয় দলের পক্ষে সাখাওয়াত হোসেন রনি এক গোল পরিশোধ করেন।

পরবর্তী ম্যাচে জাতীয় দল বি ও অনূর্ধ্ব-২২ এর ম্যাচটি অমীমাংসিতভাবেই শেষ হয়। গোল করতে পারেনি কোনো পক্ষই।

দিনের অপর ম্যাচে অনূর্ধ্ব-২১ দল ৩-১ গোলে হারিয়েছে অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে। বিজয়ী দলের পক্ষে সোহেল, সোহেল রানা ও মোকলেস একটি করে গোল করেন। জুনিয়র দলের পক্ষে মাসুদ রানা এক গোল করে ব্যবধান কমান।

হেড কোচ তিনটি ম্যাচই প্রত্যক্ষ করেন। দলগুলোর পারফরমেন্স সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন,“অনূর্ধ্ব-১৯ দলকে নিয়ে আমি আশাবাদী। অনুশীলনে তাদেরকে যা শেখানো হয়েছে সেভাবেই ম্যাচে খেলতে চেষ্টা করেছে তারা। যদিও তাদের মধ্যমাঠ ও গোলরক্ষণ বিষয়ে আরো উন্নতি করতে হবে। তবে বাছাইপর্বে ভাল প্রস্তুতির লক্ষ্যে তাদেরকে আরো কঠোর অনুশীলন করানো হবে। যেহেতু এএফসি -১৯ বাছাইপর্বে শক্ত প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে তাদের। তবে ক্রমেই গুছিয়ে উঠছে তারা। ”

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।