ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টাইটেল স্পন্সর ওয়ালটন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১১
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টাইটেল স্পন্সর ওয়ালটন

ঢাকা: টাইটেল স্পন্সর হয়ে গেছে। প্যাকেট এক এবং প্যাকেট দুই এখনো নিশ্চিত হয়নি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এতে কিছু যায় আসে না। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ক্রিকেট সিরিজের স্পন্সর সত্ত্ব তারা বিক্রি করে ১ লাখ ৯৫ হাজার মার্কিন ডলার পেয়ে গেছে।

পিআর ফার্ম এক্সিউম টেকনোলজিস বিসিবির কাছ থেকে সিরিজের সত্ত্ব কিনে নিয়ে আলাদা আলাদা ব্যবসা করছে। সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে ওয়ালটন গ্রুপ।

একটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে এবং দুই টেস্টের জন্য ওয়ালটন কত টাকা খরচ করছে তা গোপনেই থেকে যাবে। এনিয়ে ভাবনার কারণও নেই।

বিসিবি সিরিজের স্পন্সর সত্ত্ব বিক্রি করে যে খুব একটা লাভবান হয়নি তা ‘বেজ প্রাইজ’ দেখলেই বোঝা যায়। দুই লাখ ৬৫ হাজার ডলার সর্বনি¤œ মূল্য ধরে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের স্পন্সর আহবান করেছিলো। উন্মুক্ত দরপত্রে দুটি পিআর প্রতিষ্ঠান অংশ নেয়। তারমধ্য থেকে এক্সিউম বেশি টাকা দিতে রাজি হওয়ায় বিসিবি তাদের কাছেই স্পন্সর সত্ত্ব বিক্রি করে। ১ লাখ ৯৫ হাজার ডলার থেকেই পুরস্কারের জন্য ৫৯ হাজার ডলার ব্যয় করতে হবে বিসিবিকে।

আপাতত টাইটেল স্পন্সর নিয়ে সোমবার একটি সংবাদ সম্মেলন করে বিসিবি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের পরিচালক মিজানুর রহমান, পিআর মিডিয়া পরিচালক হুমায়ুন কবির এবং বিসিবি মহাব্যবস্থাপক নিজামউদ্দিন চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।