ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

আবাহনীকে ছাড়াই মহিলা লিগ শুরু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১১
আবাহনীকে ছাড়াই মহিলা লিগ শুরু

ঢাকা: আবাহনী লিমিটেডকে ছাড়াই প্রথমবারের মতো মাঠে গড়াচ্ছে মহিলা ফুটবল লিগ। মঙ্গলবার থেকে অনুষ্ঠেয় প্রতিযোগিতায় অংশ নিচ্ছে মোহামেডান স্পোর্টিং ও লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাবসহ আটটি দল।



এ উপলক্ষ্যে সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে এক সংবাদ সম্মেলনে বাফুফের মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাচ্চু বলেন,“ অনেক প্রতিবন্ধকতা পেরিয়ে প্রথমবারের মতো মহিলা ফুটবল লিগ মাঠে গড়াচ্ছে। মহিলা ফুটবলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। যেটা ফিফারও দৃষ্টি আকর্ষণ করেছে। ফলে এদেশে মহিলা সুপার লিগ আয়োজনে এগিয়ে এসেছে তারা। ”

সংবাদ সম্মেলনে মহিলা কমিটির ডেপুটি চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন,“মেয়েদের ফুটবলে পেশাদারিত্বের প্রবর্তন করতে চেয়েছি আমরা। সেটারই প্রথম ধাপ এই মহিলা লিগ। ” টুর্নামেন্টের স্পন্সর হিসেবে রয়েছে ইলেকট্রনিক্স সামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান ওয়াল্টন। সাড়ে চারলাখ টাকার বাজেটের এই লিগে পুরো অর্থই তারা দিচ্ছে বলে জানান ওয়াল্টনের উপ-পরিচালক ইকবাল বিন আনোয়ার।

আয়োজকরা জানান টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে যথাক্রমে ৫০ ও ৩০ হাজার টাকা করে দেওয়া হবে। এছাড়া সেরা খেলোয়াড়, সর্বোচ্চ গোলদাতাকে পুরস্কার দেবে স্পন্সর প্রতিষ্ঠান। ফেয়ার প্লে ট্রফিও দেওয়া হবে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ, দুটি সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ বাংলাদেশ টিভি বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে সরাসরি সম্প্রচার করবে।

উদ্বোধনী ম্যাচে মঙ্গলবার বিকেল ৪ টায় শেখ জামাল মুখোমুখি হবে দিপালী যুব সংঘের।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।