ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

মোদির দাবিকে অগ্রাহ্য করলো আদালত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১১
মোদির দাবিকে অগ্রাহ্য করলো আদালত

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’এর সাবেক চেয়ারম্যান ললিত মোদির বিরুদ্ধে আর্থিক অনিয়ম তদন্তের জন্য গঠিত বিসিসিআইয়ের বর্তমান তদন্ত কমিটির পরিবর্তে স্বাধীন তদন্ত কমিশন দ্বারা তদন্তের জন্য মোদির একটি পিটিশন খারিজ করে দিয়েছে ভারতীয় সুপ্রীম কোর্ট।

বিচারপতি জেএম পাঞ্চাল ও বিচারপতি এইচএল গোখলের আদালত মোদির আবেদনটি এই বলে খারিজ করে যে, বিসিসিআইর তদন্ত কমিটির রিপোর্ট পক্ষপাতদুষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।

কোনো প্রমাণ ছাড়াই শুধুমাত্র আশঙ্কা থেকে  স্বাধীন ট্রাইব্যুনাল গঠনের প্রয়োজন নেই।

বিসিসিআই আইপিএলের চেয়ারম্যানের পদ থেকে মোদিকে অপসারণ করে চিরায়ূ আমিনকে অন্তর্বর্তী চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়ার পর এই পিটিশনটি দাখিল করেন মোদি। ২০১০ এর সেপ্টেম্বরে করা ওই পিটিশনে আমিনের নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করেন তিনি।

মোদির বিরুদ্ধে আর্থিক অনিয়মের বিষয়টি তদন্তে বিসিসিআইএর উত্তর জোন এর সহসভাপতি ও ডিসিপ্লিনারী কমিটির সদস্য অরুণ জেটলির নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়। কিন্তু ওই কমিটি গঠনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ এবং কমিটির দুই সদস্যের বিপক্ষে পক্ষপাতদুষ্টতার অভিযোগ এনে তাদেরকে অপসারণের জন্য বোম্বে হাইকোর্টে করা মোদির আগের আবেদনটিও প্রত্যাখ্যাত হয়।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১১



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad