bangla news

নভেম্বরে মেয়েদের ফুটবলে সুপার কাপ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৯-২৫ ১০:৫৫:০৯ এএম

প্রথম বারের মতো মেয়েদের সুপার কাপের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ফিফা ও এএফসির আগ্রহেই নভেম্বরে মাঠে গড়াবে টুর্নামেন্ট। অন্যদিকে বুধবার থেকে আটটি ক্লাবকে নিয়ে প্রথম বারের মতো মহিলা ফুটবল লিগও শুরু করতে যাচ্ছে ফেডারেশন।

ঢাকা: প্রথম বারের মতো মেয়েদের সুপার কাপের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ফিফা ও এএফসির আগ্রহেই নভেম্বরে মাঠে গড়াবে টুর্নামেন্ট। অন্যদিকে বুধবার থেকে আটটি ক্লাবকে নিয়ে প্রথম বারের মতো মহিলা ফুটবল লিগও শুরু করতে যাচ্ছে ফেডারেশন।
 
সুপার কাপ আয়োজনের ব্যাপারে প্রয়োজনীয় কাজ গুছিয়ে নিতে এরই মধ্যে ঢাকা এসেছেন ফিফা ডেভলপমেন্ট অফিসার মহসিন গিলানী ও সংস্থার উপদেষ্টা রোন্যাল্ড আর্নকোয়েস্ট। প্রস্তাবিত টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করতে রাজি হয়েছে আন্তর্জাতিক ফাস্ট ফুড কোম্পানি কেএফসি। বাফুফে সূত্র মতে, ২০ হাজার ডলারের বাজেটের টুর্নামেন্টে কেএফসি দেবে ১৫ হাজার ডলার।

বাফুফের মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাচ্চু বলেন,“আগস্টেই সুপার কাপ আয়োজনের কথা ছিলো। কিন্তু যথাসময়ে লিগ আয়োজন করতে না পারায় সেটি পিছিয়ে যায়। আমরা জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপের শীর্ষ আটটি দলকে নিয়ে সুপার কাপ করবো।”

এদিকে বছর শেষ হওয়ার আগেই মেয়েদের ফুটবলে আরো একটি টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে বাফুফের মহিলা ফুটবল কমিটি। কমিটির ডেপুটি চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন,“মেয়েদের ফুটবলকে এগিয়ে নিতে শুধু লিগ ও সুপার কাপই নয়, অক্টোবরে কর্পোরেট লিগও আয়োজন করতে যাচ্ছি আমরা।”

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-09-25 10:55:09