bangla news

চারদিনের ম্যাচে সবলরা খেলবেন দুর্বলের বিপক্ষে!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৯-২৫ ১০:৫৩:৫৯ এএম
ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিসিবি লাল এবং বিসিবি সবুজ দলের মধ্যে হচ্ছে চারদিনের প্রস্তুতি ম্যাচ। বিসিবি লালকে জাতীয় দল এবং বিসিবি সবুজ কে ‘এ’ দল বলা যায়। বিষয়টিকে স্পষ্ট করে দিয়েছেন জাতীয় দল নির্বাচকরা।

ঢাকা: বিসিবি লাল এবং বিসিবি সবুজ দলের মধ্যে হচ্ছে চারদিনের প্রস্তুতি ম্যাচ। বিসিবি লালকে জাতীয় দল এবং বিসিবি সবুজ কে ‘এ’ দল বলা যায়। বিষয়টিকে স্পষ্ট করে দিয়েছেন জাতীয় দল নির্বাচকরা।

লাল দলের ক্রিকেটাররা হলেন: ইমরুল কায়েস, তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিম, শোভাগত হোম চৌধুরী, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, আব্দুর রাজ্জাক, মোহাম্মদ সোহরাওয়ার্দী, রুবেল হোসেন, শফিউল ইসলাম, নাজমুল হোসেন ও নাজমুল হোসেন অপু।

সবুজ দলে দেওয়া হয়েছে, শাহরিয়ার নাফিস, জুনায়েদ সিদ্দিক, সগির হোসেন, রকিবুল হাসান, অলক কাপালী, নাঈম ইসলাম, মোহাম্মদ ইলিয়াস, শাহাদাত হোসেন, রবিউল ইসলাম, সৈয়দ রাসেল, নূর হোসেন, আলাউদ্দিন বাবু ও সোহাগ গাজীকে।

প্রস্তুতি ম্যাচ হচ্ছে দুই দলে ভাগ হয়ে অথচ অধিনায়ক এবং সহ-অধিনায়ককে একই দলে রাখা হয়েছে। সেরা বোলারদের রাখা হয়েছে লাল দলে। জাতীয় দলের মূল ব্যাটসম্যানরা খেলবেন দ্বিতীয় সারির বোলারদেরকে। যদিও নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর ব্যাখ্যা হলো,“জাতীয় দলের মূল ব্যাটসম্যানদেরকে লাল দলে রাখা হয়েছে সবুজ দলের লেগ স্পিনার থাকায়। দেবেন্দ্র বিশুকে যাতে খেলতে পারে সেজন্য ভারসাম্য রেখে দল করা হয়েছে।”

ব্যাটসম্যানদের কথা বাদ দিলেও জাতীয় দলের সব বোলারদেরও রাখা হয়েছে লাল দলে। যদিও নান্নু মনে করেন রবিউল ইসলাম, আলাউদ্দিন বাবু সাহাদাত অনেক জোরে বল করেন। বোলিং লাইন সবুজ দলের ভালো। রুবেল, শফিউলের চেয়েও ওরা জোরে বল করে।”

নান্নু যাদেরকে সেরা বোলার বলছেন তাদেরকে কিন্তু টেস্টে খেলানো হবে না। সাহাদাত হোসেন ছাড়া জাতীয় দলের অংশও না তারা। অতএব দুর্বল বোলিংয়ের বিপক্ষেই খেলবেন জাতীয় দলের ব্যাটসম্যানরা। দল যেমনই হোক সোমবার থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে চারদিনের খেলা শুরু।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-09-25 10:53:59