bangla news

প্রতিভা অন্বেষণ কর্মসূচির চূড়ান্ত পর্ব আগামী বছর!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৯-২৫ ১০:১৪:৪৬ এএম

চলতি বছরে ক্রীড়া প্রতিভা অন্বেষণ কর্মসূচির চূড়ান্ত পর্ব শুরু করতে পারছে না জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। ২০১০-২০১১ সালের কর্মসূচি নির্দিষ্ট সময়ে শেষ না হলে পরবর্তী বছরের কার্যক্রম নিয়েও জট তৈরির আশঙ্কা রয়েছে।

ঢাকা: চলতি বছরে ক্রীড়া প্রতিভা অন্বেষণ কর্মসূচির চূড়ান্ত পর্ব শুরু করতে পারছে না জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। ২০১০-২০১১ সালের কর্মসূচি নির্দিষ্ট সময়ে শেষ না হলে পরবর্তী বছরের কার্যক্রম নিয়েও জট তৈরির আশঙ্কা রয়েছে।

ট্যালেন্ট হান্ট কর্মসূচির আওতায় তৃণমূল পর্যায়ের প্রশিক্ষণ শেষে এখন ঢাকায় চূড়ান্ত পর্বের প্রশিক্ষণ শুরু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব দেখা দিয়েছে ক্রীড়া পরিষদে। এনএসসির পরিচালক (ক্রীড়া) হাইয়ুল কাইয়ূম বলেন,“দ্রুত চূড়ান্ত পর্বের প্রশিক্ষণ শুরু করতে চাই আমরা। তবে কর্তৃপক্ষ স্কুলগুলোর বার্ষিক পরীক্ষা শেষেই করতে চাচ্ছে না। সিদ্ধান্ত নিতে শিগরিরই ক্রীড়া প্রতিমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে।”

এরই মধ্যে বিভিন্ন জেলায় জিমন্যাস্টিকস, ফুটবল, ক্রিকেট, ভলিবল, বক্সিং, টেবিল টেনিস, অ্যাথলেটিকস, হ্যান্ডবল, ভারোত্তোলন, জুডো, সাঁতার, হকি, সাইকিং, কাবাডি, বাস্কেটবল, টেনিস, দাবা, তায়কোয়ানডো, কারাতে এবং উশুসহ মোট ২০টি ডিসিপ্লিনের প্রাথমিক প্রশিক্ষণ কার্যক্রম শেষ করেছে এনএসসি। কর্মসূচির পেছনে ব্যয় হয়েছে ১ কোটি ৪১ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-09-25 10:14:46