ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

অন্যরকম অভিষেকের অপেক্ষায় নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
অন্যরকম অভিষেকের অপেক্ষায় নেইমার ছবি: সংগৃহীত

ফরাসি লিগে প্যারিস সেন্ট জার্মেইনের হয়ে অভিষেকটা দুর্দান্তই করেছেন বার্সেলোনার সাবেক তারকা নেইমার। বার্সা থেকে ইতিহাস গড়ে পিএসজিতে পাড়ি দেওয়ার পর প্রথম ম্যাচেই গোলের দেখা পান তিনি। সঙ্গে আরেকটি গোলও করান। আজ অন্যরকম আরেকটি অভিষেক হতে যাচ্ছে ব্রাজিল আইকনের।

লিগে অভিষেক ম্যাচে নেইমার খেলেছিলেন গুইনগ্যাম্পের বিপক্ষে। কিন্তু সেটা ছিল বিপক্ষের মাঠ।

সেদিন ১৭ হাজার আসনের স্টেডিয়ামে খেললেও আজ নেইমার নামবেন নিজেদের মাঠ প্রাক দেস প্রিন্সেসে। আতিথ্য নেওয়া তুলুজের বিপক্ষে স্বাগতিক দর্শকদের চাপ সামলে খেলতে হবে নেইমারকে। এই মাঠে সাড়ে ৪৮ হাজারের বেশি দর্শক খেলা দেখতে উপস্থিত থাকবেন।

পিএসজির হয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানের প্রথম ম্যাচে আইনি জটিলতার কারণে খেলতে পারেননি নেইমার। তবে তিনি যে হিরের টুকরো তা অভিষেকেই বুঝিয়ে দিয়েছেন। নিজের প্রথম ম্যাচে গুইনগ্যাম্পের বিপক্ষে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে নেইমার।

প্রতিপক্ষের মাঠ স্তাদে ডু রোউডুরোতে আতিথিয়েতা নিয়ে ম্যাচের ৫২ মিনিটে এলকোকোর আত্মঘাতী গোলে এগিয়ে যায় পিএসজি। আর ৬২ মিনিটে নেইমারের সহায়তায় ব্যবধান দ্বিগুণ করেন উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানি। পরে ৮২ মিনিটে গোল করে বড় জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ২০ আগস্ট, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।