ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সুয়ারেজের ইনজুরিতে আর্জেন্টিনার স্বস্তি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
সুয়ারেজের ইনজুরিতে আর্জেন্টিনার স্বস্তি! ছবি: সংগৃহীত

মৌসুমের শুরুতেই বার্সেলোনার জন্য দুঃসংবাদ বয়ে আনলো লুইস ইনজুরির ইনজুরি। অন্তত এক মাস তাকে মাঠের বাইরে থাকতে হবে। উরুগুয়ের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বের পরবর্তী ম্যাচও খেলতে পারবেন না এ তারকা ফরোয়ার্ড।

গত বুধবার (১৬ আগস্ট) স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের মাঠে ২-০ গোলে হারের ম্যাচে শেষদিকে ইনজুরি আক্রান্ত হন সুয়ারেজ। দুই লেগ মিলিয়ে ৫-১ অ্যাগ্রিগেটে শিরোপা উল্লাসে মাতে গ্যালাকটিকোরা।

ইনজুরিতে ভুগলেও খেলা চালিয়ে ম্যাচ শেষ করেন উরুগুইয়ান আইকন।

বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের মাঠে সুয়ারেজের অনুপস্থিতি লিওনেল মেসির আর্জেন্টিনার জন্য স্বস্তিদায়কই বটে! কিন্তু ক্লাব ফুটবলে নিশ্চয়ই সতীর্থকে ভীষণভাবে মিস করবেন আর্জেন্টাইন আইকন। বার্সার হয়ে পরবর্তী কয়েকটি ম্যাচে আক্রমণভাগের দায়িত্বটা নিজের কাঁধে নিতে হবে মেসিকে।

এক বিবৃতিতে বার্সেলোনা ও উরুগুইয়ান ফুটবল অ্যাসোসিয়েশন নিশ্চিত করেছে লা লিগা সিজনের শুরুতে এবং আর্জেন্টিনার বিপক্ষে ওয়ার্ল্ডকাপ কোয়ালিফায়ার ম্যাচ মিস করবেন সুয়ারেজ।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিল বিবেচনায় আর্জেন্টিনার জন্য এ ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। ‘মাস্ট উইন গেম’ বলা চলে। ১৪ ম্যাচ শেষে ২২ পয়েন্ট নিয়ে আলবিসেলেস্তেদের অবস্থান পঞ্চম। সরাসরি বিশ্বকাপের টিকিট নিশ্চিতে থাকতে হবে শীর্ষ চারে। পাঁচ নম্বরে থাকা দলকে প্লে-অফের বাধা পেরোতে হবে। এক পয়েন্ট এগিয়ে তৃতীয় স্থানে অবস্থান করছে উরুগুয়ে। আর মাত্র চারটি করে ম্যাচ বাকি।

আগামী ১ সেপ্টেম্বর উরুগুয়ে-আর্জেন্টিনা হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে। খেলা শুরু বাংলাদেশ সময় ভোর ৫টায়।

এদিকে, রোববার (২০ আগস্ট দিবাগত রাত সোয়া ১২টা) ন্যু ক্যাম্পে মৌসুমের প্রথম লিগ ম্যাচে রিয়াল বেটিসকে আতিথ্য দেবে সুয়ারেজবিহীন বার্সা। আলাভেস ও এসপানিওলের বিপক্ষেও তাকে পাচ্ছে না কাতালানরা। সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে গেটাফের বিপক্ষে ফেরা নিয়ে রয়েছে সংশয়। এর মাঝে আবার চ্যাম্পিয়নস লিগেরও একটি ম্যাচ থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ১৮ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।